kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

পশ্চিমবঙ্গে এবার বিধায়কের গাড়ি থেকে উদ্ধার নগদ টাকা

অনলাইন ডেস্ক   

৩১ জুলাই, ২০২২ ০১:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



পশ্চিমবঙ্গে এবার বিধায়কের গাড়ি থেকে উদ্ধার নগদ টাকা

‘অর্পিতা কাণ্ডের’ রেশ চলমান থাকতেই ভারতের পশ্চিমবঙ্গে আবার বিপুল অঙ্কের নগদ টাকা উদ্ধার হলো। শনিবার কলকাতা থেকে ঝাড়খণ্ডগামী গাড়ি থেকে উদ্ধার হয়েছে বান্ডিল বান্ডিল টাকা ও সোনাদানা।  

নগদ টাকা উদ্ধারের সূত্রে আটক হয়েছেন ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক। এবারও টাকা গোনার জন্য তলব করা হয় মেশিন।

বিজ্ঞাপন

পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে শনিবার বিকেলে হাওড়ার পাঁচলা নামের জায়গায় কলকাতা থেকে ঝাড়খণ্ডগামী একটি গাড়িতে তল্লাশি চালায়। পাওয়া যায় প্রচুর পরিমাণে নগদ টাকা।  

পুলিশ সূত্রে জানানো হয়েছে, তিন কংগ্রেস বিধায়কের নাম রাজেশ কাশ্যপ, নমন দীক্ষিত এবং ইরফান আনসারি। গাড়ি, টাকা এবং বিধায়কদের নিয়ে যাওয়া হয় পাঁচলা থানায়। বিপুল পরিমাণ টাকা গোনার জন্য মেশিনের সাহায্য নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন হাওড়া জেলা গ্রামীণের পুলিশ সুপার স্বাতী ভাঙ্গালিয়া। কোথা থেকে এত টাকা এল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, কংগ্রেস বিধায়কদের জিজ্ঞাসাবাদ করে জানতে চাইছে পুলিশ।

এই টাকা উদ্ধার প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী বলেন, ‘ঝাড়খণ্ডের কংগ্রেস-জেএমএম (ঝাড়খণ্ড মুক্তি মোর্চা) সরকারকে ফেলার জন্য টাকা আনা হচ্ছিল। এটা বিজেপির অপারেশন লোটাস। মহারাষ্ট্রের পর এবার তাদের লক্ষ্য ঝাড়খণ্ড। আবার এটা ‘গটআপ গেম’-ও হতে পারে। না হলে হঠাৎ করে কেন কংগ্রেস নেতারা ঝাড়খণ্ড থেকে বাংলায় টাকা আনবেন!’ সূত্র: আনন্দবাজার পত্রিকা



সাতদিনের সেরা