kalerkantho

বুধবার । ১৭ আগস্ট ২০২২ । ২ ভাদ্র ১৪২৯ । ১৮ মহররম ১৪৪৪

পশ্চিমবঙ্গ: অর্পিতার ফ্ল্যাট থেকে আবার ২০ কোটি রুপি উদ্ধার

অনলাইন ডেস্ক   

২৭ জুলাই, ২০২২ ২২:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



পশ্চিমবঙ্গ: অর্পিতার ফ্ল্যাট থেকে আবার ২০ কোটি রুপি উদ্ধার

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী ও বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের আরেকটি ফ্ল্যাট থেকে বুধবার অন্তত নগদ ২০ কোটি রুপি উদ্ধার করা হয়েছে।

কলকাতার বেলঘরিয়ার এলাকার ক্লাব টাউন আবাসনের নবম তলার একটি ফ্ল্যাটে বুধবার রাতে কেন্দ্রীয় আর্থিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এ অভিযান চালায়। ইডি বলছে, এই ফ্ল্যাটের মালিক অর্পিতা।  

খবরে বলা হয়, ফ্ল্যাট থেকে নগদ অর্থ ছাড়াও প্রচুর সোনার বার উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

সেইসঙ্গে উদ্ধার হয়েছে রুপার মুদ্রা। গ্রেপ্তারের আগে ও পরে জিজ্ঞাসাবাদের জেরে একের পর এক সম্পদের সন্ধান পাওয়া যাচ্ছিল অর্পিতার। এরপর বুধবার বিকেল থেকে বেলঘরিয়ায় অর্পিতার ফ্ল্যাটে অভিযানে যাওয়ার খবর দেয় ইডি।

খবরে আরো বলা হয়, উদ্ধার হওয়া অর্থ গুণতে চারটি অত্যাধুনিক গণনা যন্ত্র আনা হয়। টাকা গুনতে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া থেকে কর্মীরা সেখানে যান। টাকার সঙ্গে বেশ কিছু নথিও পেয়েছে ইডি।

বুধবার দুপুর ১২টার দিকে ফ্ল্যাটের সামনে যান ইডির কর্মকর্তারা। এসময় ফ্ল্যাটটি বন্ধ থাকায় চাবি পাওয়ার চেষ্টা করেন তারা। কিন্তু চাবি না পাওয়ায় শেষ পর্যন্ত তালা ভেঙে ঢোকেন তদন্ত কর্মকর্তারা। এরপর ইডির আরেকটি দল পৌঁছলে তল্লাশি শুরু হয়।

এর আগে গত শুক্রবার কলকাতার টালিগঞ্জে একটি অভিজাত আবাসনে অর্পিতার ফ্ল্যাট থেকে নগদ ২১ কোটি রুপি, গহনা ও বিদেশি মুদ্রা উদ্ধার করে ইডি। পরে ইডি জানতে পারে, বেলঘরিয়াতেও ফ্ল্যাট রয়েছে অর্পিতার।

শিক্ষক পদে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের বেশ কিছু নিয়োগ পরীক্ষায় অনিয়ম ও দুর্নীতির অভিযোগে আদালতের নির্দেশে তদন্ত চলছে। তৃণমূল কংগ্রেসের রাজ্য শাখার মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় শিক্ষামন্ত্রী থাকাকালে এসব অনিয়ম হয় বলে অভিযোগ। এরপর পার্থর ঘনিষ্ঠ অর্পিতার বাড়িতে বিপুল নগদ অর্থের খোঁজ পায় ইডি। এর পর পার্থকে গ্রেপ্তার করা হয়।   সূত্র: আনন্দবাজার পত্রিকা

 



সাতদিনের সেরা