kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

৩ ঘণ্টা চিকিৎসকের ‘পর্যবেক্ষণে' ছিলেন পুতিন : পত্রিকার খবর

অনলাইন ডেস্ক   

২৭ জুলাই, ২০২২ ১৯:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



৩ ঘণ্টা চিকিৎসকের ‘পর্যবেক্ষণে' ছিলেন পুতিন : পত্রিকার খবর

এক বৈঠকে দৃশ্যত শক্ত করে টেবিল ধরে থাকা পুতিন। মিডিয়ায় বলা হয়েছে, কাঁপুনির কারণেই তিনি টেবিলের প্রান্ত ধরে ছিলেন-ছবি: এএফপি

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে গত শুক্রবার রাতে তিন ঘণ্টা জরুরি চিকিৎসা দেওয়া হয়। পুতিন ‘বমি বমি ভাব’ হচ্ছে জানালে চিকিৎকদের দুটি দল ছুটে যায় তাঁর বাসভবনে।

তিন ঘণ্টা পর প্রেসিডেন্ট পুতিনের অবস্থার উন্নতি হলে চিকিৎসক দলটি ফিরে যায়। রাশিয়ার টেলিগ্রাম চ্যানেল ‘জেনারেল এসভিআরের’ উদ্ধৃতি দিয়ে ব্রিটিশ পত্রিকা ইনডিপেনডেন্ট এই তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়, পুতিনের ‘জরুরি চিকিত্সা সেবা’ প্রয়োজন হলে সার্বক্ষণিক উপস্থিত থাকা চিকিত্সক দল আরও এক দল চিকিত্সককে খবর দেয়। তারা সেখানে প্রায় তিন ঘন্টা অবস্থা পর্যবেক্ষণ করেন।

নিউজিল্যান্ড হেরাল্ডের মতে, ‘ভিক্টর মিখাইলোভিচ’  ছদ্মনাম ব্যবহার করা রাশিয়ান গোয়েন্দা সংস্থার (এসভিআর) এক সাবেক লেফটেন্যান্ট জেনারেল টেলিগ্রাম চ্যানেলটি পরিচালনা করেন।

ফেব্রুয়ারি থেকে গুঞ্জন ছড়িয়ে পড়ে পুতিন ক্যান্সার ও পারকিনসন রোগে আক্রান্ত। কয়েক মাস আগে কয়েকটি জনসভা ও বৈঠকে তাঁর পা কাঁপতে দেখা গেছে। ছবিতে দেখা যায়, পুতিন শক্ত করে টেবিলের প্রান্ত ধরে আছেন। তাকে কখনো কখনো অস্থির মনে হয়েছে।  

তবে রাশিয়া এসব গুঞ্জন অস্বীকার করে বলে আসছে পুতিন শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ। তাঁর স্বাস্থ্য সংক্রান্ত তথ্যগুলোকে ইউক্রেন, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের ছড়ানো ভুয়া খবর বলেও আখ্যা দিয়েছেন ক্রেমলিন মুখপাত্র দিমিত্রি পেসকভ। সূত্র : এনডিটিভি।



সাতদিনের সেরা