kalerkantho

বুধবার । ১৭ আগস্ট ২০২২ । ২ ভাদ্র ১৪২৯ । ১৮ মহররম ১৪৪৪

টুইটার কেনার ৪৪ বিলিয়নের চুক্তি বাতিল করলেন ইলন মাস্ক

অনলাইন ডেস্ক   

৯ জুলাই, ২০২২ ১৫:৫২ | পড়া যাবে ২ মিনিটে



টুইটার কেনার ৪৪ বিলিয়নের চুক্তি বাতিল করলেন ইলন মাস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কেনার ব্যাপারে ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি থেকে সরে আসার ঘোষণা দিয়েছেন ইলেকট্রিক গাড়ি নির্মাতাপ্রতিষ্ঠান টেসলা ও স্পেসএক্স সিইও ইলন মাস্ক।

গতকাল শুক্রবার তিনি এ ঘোষণা দিয়েছেন বলে বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে। টুইটারের পক্ষ থেকে ভুয়া অ্যাকাউন্ট বিষয়ে তথ্য দিতে ব্যর্থ হওয়ার কারণ উল্লেখ করে ইলন মাস্ক এ চুক্তি বাতিলের ঘোষণা দিয়েছেন। এ ছাড়া, চুক্তির একাধিক বিধান টুইটার লঙ্ঘন করেছে বলেও তিনি উল্লেখ করেছেন।

বিজ্ঞাপন

ইলন মাস্কের আইনজীবীর বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, টুইটারকে তাদের প্ল্যাটফর্মের ভুয়া ও স্প্যাম অ্যাকাউন্টের তথ্য দিতে একাধিকবার অনুরোধ করা হলেও তারা সেটি দিতে ব্যর্থ হয়েছে কিংবা তারা সে অনুরোধ প্রত্যাখ্যান করেছে।

তিনি আরো বলেছেন, টুইটার চুক্তির একাধিক বিধান লঙ্ঘন করেছে। মনে হচ্ছে- তারা বেশ কিছু মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়েছিল। যেসব তথ্যের ওপর ভিত্তি করেই টুইটার কেনার সিদ্ধান্ত নিয়েছিলেন ইলন মাস্ক।

ইলন মাস্কের চুক্তি বাতিলের ঘোষণার পর টুইটারের পক্ষ থেকে তার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা করা হচ্ছে।

তথ্যসংক্রান্ত জটিলতার অভিযোগ এনে গত ৭ জুন টুইটার কেনার চুক্তি থেকে সরে দাঁড়ানোর হুমকি দিয়েছিলেন ইলন মাস্ক।

ইলন মাস্ককে টুইটারের পক্ষ থেকে জানানো হয়, প্ল্যাটফর্মটিতে দৈনিক ব্যবহারকারীদের মধ্যে স্প্যাম ও ফেক অ্যাকাউন্টের সংখ্যা ৫ শতাংশের কম। তবে তিনি মনে করেন, প্রকৃত সংখ্যাটি এর চেয়ে অনেক বেশি।

সূত্র : বিবিসি।



সাতদিনের সেরা