kalerkantho

শুক্রবার । ১৯ আগস্ট ২০২২ । ৪ ভাদ্র ১৪২৯ । ২০ মহররম ১৪৪৪

রাজস্থানে দোকানে ঢুকে দর্জি খুন নিয়ে উদ্বেগ, সতর্কতা

অনলাইন ডেস্ক   

২৮ জুন, ২০২২ ২৩:৪২ | পড়া যাবে ২ মিনিটে



রাজস্থানে দোকানে ঢুকে দর্জি খুন নিয়ে উদ্বেগ, সতর্কতা

ভারতের রাজস্থানে মঙ্গলবার এক দর্জির খুন হওয়া ও হত্যাকারীদের সেই ঘটনার ছবি প্রচার করা নিয়ে উত্তেজনার মুখে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। শহরটিতে সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে এবং ইন্টারনেট সংযোগ স্থগিত রাখা হয়েছে।  

ভিডিওতে দেখা যাওয়া সন্দেহভাজন হামলাকারী গাউস মোহাম্মদ ও রিয়াজকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে উদয়পুরের এক জনাকীর্ণ বাজারে কানহাইয়া লালের দর্জির দোকানে দুই ব্যক্তি ঢুকে চাপাতি দিয়ে তাকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে।

বিজ্ঞাপন

 

হত্যাকারীদের নিজেদের ধারণ করা একটি ভিডিওতে দেখা গেছে, কানহাইয়া লাল আক্রমণের শিকার হওয়ার আগে একজন পুরুষের জামার মাপ নিচ্ছেন।  

এই হত্যাকে সন্ত্রাসী ঘটনা হিসাবে বিবেচনা করা হচ্ছে। একটি জাতীয় তদন্ত সংস্থার দল উদয়পুরে যাচ্ছে বলে সরকারি সূত্র জানিয়েছে।

জানা গেছে, কানহাইয়া লাল সোশ্যাল মিডিয়ায় বিজেপির বিতর্কিত মন্তব্যকারী সাবেক মুখপাত্র নূপুর শর্মার জন্য সমর্থন প্রকাশ করেছিলেন। মহানবী হযরত মুহাম্মদ (স.) বিষয়ে নুপুর শর্মার উস্কানিমূলক মন্তব্য দেশে-বিদেশে ব্যাপক ক্ষোভ ও বিতর্কের জন্ম দিয়েছে।  

বিরোধীদল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী টুইট করে বলেছেন, ‘আমাদের সবাইকে একসঙ্গে ঘৃণাকে পরাজিত করতে হবে। আমি সবার কাছে আবেদন করছি, দয়া করে বজায় রাখুন। শান্তি এবং ভ্রাতৃত্ব। ’ 

প্রসঙ্গত, রাজস্থানের ক্ষমতায় রয়েছে রাহুল গান্ধীর কংগ্রেস দল। সূত্র: এনডিটিভি



সাতদিনের সেরা