kalerkantho

শনিবার । ২ জুলাই ২০২২ । ১৮ আষাঢ় ১৪২৯ । ২ জিলহজ ১৪৪৩

পাকিস্তান

বিলাওয়ালের শপথ দুই-একদিনের মধ্যে

অনলাইন ডেস্ক   

২৪ এপ্রিল, ২০২২ ১৭:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



বিলাওয়ালের শপথ দুই-একদিনের মধ্যে

বিলাওয়াল ভুট্টো

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো দুই-একদিনের মধ্যে মন্ত্রী হিসেবে শপথ নেবেন। নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

পাকিস্তান মুসলিম লিগের (এন) নেতা প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের কাশ্মীরবিষয়ক উপদেষ্টা ও পিপিপি নেতা কামার জামান কয়রা এ তথ্য জানান। শাহবাজ শরিফের নেতৃত্বাধীন জোট সরকারের অন্যতম শরিক দল পিপিপি।

বিজ্ঞাপন

গত ১১ এপ্রিল পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন শাহবাজ। এক সপ্তাহ পর তাঁর মন্ত্রিসভার সদস্যরা শপথগ্রহণ করেন। ওই শপথগ্রহণ অনুষ্ঠানে পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল উপস্থিত থাকলেও শপথ নেননি তিনি। যদিও আগে থেকেই আলোচনায় ছিল বিলাওয়াল পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেবেন।

পরে সংবাদমাধ্যমে খবরে বলা হয়, মন্ত্রিসভায় স্থান পাওয়া না পাওয়া নিয়ে ক্ষমতাসীন জোটের মধ্যে টানাপোড়ন সৃষ্টি হওয়ায় বিলাওয়াল শপথ নিচ্ছেন না। জোটের সব দলের মন্ত্রিত্ব নিশ্চিত হলে তিনি শপথ নেবেন। বিষয়টি জানিয়ে দেন প্রধানমন্ত্রী শাহবাজকে।

এরপর বিলাওয়াল চলে যান লন্ডনে পিএমএলের (এন) সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফের সঙ্গে আলোচনা করতে। সেখানে দুই দফায় বৈঠক করেন নওয়াজ ও বিলাওয়াল।

বিলাওয়ালের সঙ্গে লন্ডন সফর করেন কয়রা। নওয়াজের সঙ্গে বিলাওয়ালের বৈঠকে অংশ নেন তিনিও। গতকাল শনিবার লন্ডনে সাংবাদিকদের তিনি বলেন, দুই-একদিনের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেবেন বিলাওয়াল। তিনি (বিলাওয়াল) ইতিমধ্যে পাকিস্তানের উদ্দেশে রওয়ানা দিয়েছেন।

এর আগে নতুন সরকারের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেন, পিপিপির চেয়ারম্যান লন্ডন থেকে পাকিস্তানে ফিরে মন্ত্রী হিসেবে শপথ নেবেন।

সূত্র: জিও নিউজ।

 



সাতদিনের সেরা