kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

আবার হামলার পরিকল্পনা করছেন দাউদ ইব্রাহিম?

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ ফেব্রুয়ারি, ২০২২ ১৯:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



আবার হামলার পরিকল্পনা করছেন দাউদ ইব্রাহিম?

ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এনআইএ) বলেছে, দেশটিতে আবারও হামলার পরিকল্পনা করছেন ‘মাফিয়া কিং’ দাউদ ইব্রাহিম। এদিকে কেন্দ্রীয় সরকারের সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তার বিরুদ্ধে আর্থিক অনিয়মের মামলার তদন্তকাজ এগিয়ে নিতে পদক্ষেপ গ্রহণ করেছে।  

এনআইএ বর্তমানে দেশের বাইরে পলাতক অবস্থায় থাকা দাউদ ইব্রাহিমকে নজরে রাখার চেষ্টা করছে। সম্প্রতি তার ভাই ইকবাল কায়সারকে গ্রেপ্তার করা হয়েছে।

বিজ্ঞাপন

দেশটির জাতীয় গোয়েন্দা সংস্থা জানিয়েছে, দাউদ ইব্রাহিম আবারও ভারতে নাশকতা ঘটানোর চেষ্টা করছেন। দেশের প্রথম সারির রাজনৈতিক নেতা থেকে শীর্ষ ব্যবসায়ীরা তার নাশকতার লক্ষ্যবস্তু। সন্ত্রাসী আক্রমণের জন্য বিশেষ বাহিনীও তৈরি করেছেন তিনি।

দাউদ ইব্রাহিম আলোচনায় আসেন মুম্বাইয়ের ১৯৯৩ সালের সিরিজ বোমা হামলার পর। সেই ঘটনায় আড়াই শর বেশি লোক প্রাণ হারায়। ভারতীয় কর্তৃপক্ষের দাবি, মুম্বাই বিস্ফোরণের নেপথ্যে ছিলেন দাউদ ইব্রাহিম।  

এ ছাড়া দাউদের বিরুদ্ধে একাধিক মামলা চলছে। আর্থিক অনিয়মের মামলার তদন্ত এগিয়ে নিতে তৎপর হয়েছে ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্ত সংস্থা ইডি। শুক্রবার দাউদের ভাই ইকবাল কায়সারকে নিজেদের হেফাজতে নেয় সংস্থাটি। আদালতের নির্দেশ অনুযায়ী, আগামী বৃহস্পতিবার পর্যন্ত তাকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হবে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা



সাতদিনের সেরা