kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

বাগদাদ বিমানবন্দরে রকেট নিক্ষেপে বিমানের ক্ষতি

কালের কণ্ঠ ডেস্ক   

২৯ জানুয়ারি, ২০২২ ০১:৫১ | পড়া যাবে ১ মিনিটে



বাগদাদ বিমানবন্দরে রকেট নিক্ষেপে বিমানের ক্ষতি

ইরাকের রাজধানী বাগদাদের বিমানবন্দরে শুক্রবার ছয়টি রকেট নিক্ষেপ করা হয়। এতে কিছু ক্ষয়ক্ষতি হলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে নিরাপত্তা সূত্র জানায়।

বাগদাদে শুক্রবারের রকেট হামলাটি টানা কয়েকটি আক্রমণের সর্বশেষ ঘটনা। যুক্তরাষ্ট্র এজন্য ইরান-সম্পর্কিত মিলিশিয়াদের দায়ী করেছে।

বিজ্ঞাপন

বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে বা পার্কিং এলাকায় রকেট আঘাত হেনেছে বলে ইরাকি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে। একটি বেসামরিক বিমান রকেটের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ হামলার দায়িত্ব তাৎক্ষণিকভাবে কেউ স্বীকার করেনি।  

দ্বিতীয় একটি নিরাপত্তা সূত্র নিশ্চিত করেছে যে হামলাটিতে ছয়টি রকেট ব্যবহৃত হয় যেগুলো বিমানবন্দরের বেসামরিক স্থাপনাগুলোর আশপাশে পড়ে। রকেট একটি বিমানকে ক্ষতিগ্রস্ত করে। আরেকটি সূত্র বিমানটিকে রাষ্ট্রীয় মালিকানাধীন ইরাকি এয়ারওয়েজের একটি বোয়িং ৭৬৭ হিসেবে চিহ্নিত করেছে৷

ইরাকি এয়ারওয়েজ তার সোশ্যাল মিডিয়া পেজে হামলার ক্ষতির ছবি পোস্ট করেছে। এতে দেখা যায় একটি বিমানের নাকের কাছে গর্ত হয়েছে। আঘাতের সময় বিমানটি থেমে ছিল জানিয়ে ইরাকি এয়ারওয়েজ বলেছে হামলায় কোনো ফ্লাইটসূচি  ক্ষতিগ্রস্ত হয়নি। সূত্র: ডন



সাতদিনের সেরা