kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

লকডাউনে পার্টি কাণ্ডে তদন্ত প্রতিবেদন আসছে, চাপে বরিস!

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ জানুয়ারি, ২০২২ ১৭:২৮ | পড়া যাবে ২ মিনিটে



লকডাউনে পার্টি কাণ্ডে তদন্ত প্রতিবেদন আসছে, চাপে বরিস!

লকডাউনের সময় বিধি লঙ্ঘন করে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের কার্যালয়ে পার্টি করার অভিযোগের তদন্তের প্রতিবেদন শিগগিরই প্রকাশ করা হবে। এ বিষয়ে তদন্তের কাজ শেষ এবং আজ বুধবারই তা প্রকাশ হতে পারে। এতে দলে বিদ্রোহের মুখে পড়া জনসনের ওপর চাপ বেড়েছে।

আজ বুধবার দেশটির পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস বলেছেন, প্রধানমন্ত্রীর বাসভবন কাম কার্যালয়ে কভিড লকডাউন বিধিনিষেধ লঙ্ঘন করে পার্টির অভিযোগের অভ্যন্তরীণ তদন্তের প্রতিবেদন শিগগিরই প্রকাশ করা হবে।

বিজ্ঞাপন

এর আগে পুলিশ কর্তৃপক্ষ গতকাল মঙ্গলবার বলেছিল, তারা প্রধানমন্ত্রী বরিস জনসনের ডাউনিং স্ট্রিট কার্যালয় এবং শীর্ষ সরকারি দপ্তরগুলোতে লকডাউনের সময় পার্টি করা নিয়ে তদন্ত শুরু করেছে।  

তদন্তের ফল প্রকাশ ঘনিয়ে আসায় প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রধানমন্ত্রিত্বের ওপর হুমকি আরও গভীর হয়েছে। এ তদন্তের ফলের ওপর জনসনের রাজনীতির ভবিষ্যৎ নির্ভর করছে বলে ধারণা করা হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস বলেন, ‘ডাউনিং স্ট্রিটের বাসভবনে করা অনুষ্ঠানগুলোর তদন্ত প্রতিবেদন বরিস জনসনের কাছে এখনও যায়নি। তদন্তের ফল প্রকাশ হওয়ার আগ পর্যন্ত জনগণের অপেক্ষা করা উচিত। ’ 

বরিস জনসনের মুখপাত্র তদন্তকাজে পুলিশকে পূর্ণ সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।  

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে লকডাউন চলার সময় যুক্তরাজ্যের জনগণ যখন কঠোর বিধিনিষেধের মধ্যে ছিল, তখন ডাউনিং স্ট্রিটে প্রায়ই পানাহারের উৎসব (পার্টি) করার অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে বরিস জনসন তাঁর প্রধানমন্ত্রীত্বের মেয়াদে সবচেয়ে বড় সঙ্কটে পড়েছেন।

সূত্র: বিবিসি।



সাতদিনের সেরা