kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

ফিরহাদ হাকিমই কলকাতার মেয়র থাকছেন

অনলাইন ডেস্ক   

২৩ ডিসেম্বর, ২০২১ ২৩:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



ফিরহাদ হাকিমই কলকাতার মেয়র থাকছেন

ফিরহাদ হাকিম।

কলকাতা পৌরসভার মেয়র পদে বহাল থাকলেন ফিরহাদ হাকিম। সদ্য পৌরসভার ভোটে দলের জয়ী প্রার্থী/কাউন্সিলরদের নিয়ে বৃহস্পতিবার কলকাতার মহারাষ্ট্র নিবাসে এক জরুরী বৈঠক করেন দলনেত্রী তথা রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি। ওই বৈঠক থেকেই নতুন মেয়রের নাম ঘোষণা করেন মমতা। সেক্ষেত্রে আগামী পাঁচ বছরের জন্য এই পদে বহাল থাকবেন ফিরহাদ হাকিম।

বিজ্ঞাপন

আগামী ২৮ ডিসেম্বর মেয়র পদে শপথ নেবেন রাজ্যের পরিবহন ও আবাসন মন্ত্রী ফিরহাদ হাকিম।

এদিনের বৈঠকের শুরুতেই তৃণমূলের টিকিটে জয়ী ১৩৪ জন প্রার্থীকে অভিনন্দন জানান দলনেত্রী। এরপর পৌরসভার চেয়ারপার্সন হিসাবে মালা রায়ের প্রস্তাব করেন দলের সিনিয়র নেতা ও দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। পরে পৌরসভার দলনেতা হিসাবে ফিরহাদ হাকিমের নামও প্রস্তাব করেন তিনি।  

তিনি জানতে চান যে এই প্রস্তাবে সকলের সমর্থন আছে কি না। মমতারও একই প্রশ্ন ছিল। এরপরই দুইটি প্রস্তাবেই সমর্থন জানান দলের বাকীরা, সকলেই জানিয়ে দেন এই প্রস্তাবনায় তাদের কোন আপত্তি নেই। এরপর মঞ্চে দাঁড়িয়ে হাত জোড় করে কৃতজ্ঞতা জানান ফিরহাদ হাকিম। পরে ডেপুটি মেয়র হিসাবে অতীন ঘোষের নাম প্রস্তাব করেন মমতা। মেয়র নির্বাচিত হওয়ার পরই মমতা ব্যনার্জিকে প্রণাম করেন ফিরহাদ হাকিম। মুখ্যমন্ত্রীও তার মাথায় হাত রেখে দোয়া করেন তিনি যেন ভাল করে কাজ করেন।  

মেয়র হিসেবে দায়িত্ব পেয়ে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রণাম করেন ফিরহাদ হাকিম।  

এ বিষয়ে ফিরহাদ বলেন, ‘উনি বলেছেন, ‘ভালোভাবে কাজ করো। ’ 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ফিরহাদ বললেন, 'আমার প্রথম লক্ষ্য হবে ভোটের আগে যে প্রতিশ্রুতি দিয়েছি, তার প্রত্যকটি পালন করা। ' 

ফিরহাদ হাকিমকে দায়িত্ব দেওয়ার প্রসঙ্গে মমতা বলেন, ‘ভালো কাজ করলে দল দেখবে। এখানে কোনও ব্যক্তিগত লবি নেই বললেন মমতা। তৃণমূলে একটাই লবি দল। একটাই নেতা মা-মাটি-মানুষ। ’



সাতদিনের সেরা