kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আইসোলেশনে জাতিসংঘের মহাসচিব

অনলাইন ডেস্ক   

৮ ডিসেম্বর, ২০২১ ১২:৩৫ | পড়া যাবে ১ মিনিটে



আইসোলেশনে জাতিসংঘের মহাসচিব

করোনায় আক্রান্ত হওয়া এক ব্যক্তির সংস্পর্শে এসে  আইসোলেশনে গেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। তার উপমুখপাত্র ফারহান হক এ বিষয়ে নিশ্চিত করেছেন। গত মঙ্গলবার কভিড আক্রান্ত ওই ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন তিনি।

জাতিসংঘ মহাসচিবের মধ্যে করোনার কোনো লক্ষণ নেই এবং তার করোনার পরীক্ষার প্রাথমিক ফলাফলও নেগেটিভ এসেছে। এরই মধ্যে সব ধরনের বৈঠক বাতিল করেছেন গুতেরেস। বৃহস্পতিবার থেকে বাসায় থেকে কাজ করবেন তিনি।

জাতিসংঘের জরুরি তহবিল সংক্রান্ত এক অনুষ্ঠানে বুধবার অংশগ্রহণের কথা ছিল গুতেরেসের এবং বৃহস্পতিবার সন্ত্রাসবাদ এবং জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকে বক্তৃতা দেওয়ার কথা ছিল তার। করোনার কারণে তা সব বাতিল ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে বুধবার রাতে ম্যানহাটনে জাতিসংঘ করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশনের বার্ষিক অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ‍গুতেরেসেরর উপস্থিত হওয়ার কথা ছিল। তা-ও বাতিল করা হয়েছে।

নিউ ইয়র্কের প্রথম বাসিন্দা হিসেবে ৭২ বছর বয়সী গুতেরেস সর্বপ্রথম জানুয়ারিতে করোনার ভ্যাকসিন নিয়েছেন। এরপর আরেকটি ডোজের পর নভেম্বরের ২৬ তারিখে তিনি বুস্টার ডোজও নেন।



সাতদিনের সেরা