kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

যুদ্ধনায়ক-মার্কিন সিনেটর-প্রেসিডেন্ট প্রার্থী বব ডোল, মারা গেছেন

অনলাইন ডেস্ক   

৬ ডিসেম্বর, ২০২১ ০৯:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



যুদ্ধনায়ক-মার্কিন সিনেটর-প্রেসিডেন্ট প্রার্থী বব ডোল, মারা গেছেন

দীর্ঘ সময়ের মার্কিন সিনেটর, মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী, যুদ্ধনায়ক বব ডোল ৯৮ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমালেন। এলিজাবেথ ডোল ফাউন্ডেশন তার মৃত্যুর খবরটি জানিয়েছে। খবর রয়টার্সের।

জানা গেছে, ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ছিলেন বব ডোল।

বিজ্ঞাপন

গত ফেব্রুয়ারিতে বিষয়টি নিজেই জানিয়েছিলেন বব ডোল। এ ব্যাপারে তার চিকিৎসা চলছিল।

এক বিবৃতিতে বব ডোলের পরিবার জানিয়েছে, যুক্তরাষ্ট্র তার দেশের অন্যতম নায়ককে হারাল। আমাদের পরিবারের আশ্রয়ের পাহাড় হারিয়ে গেল। তিনি তার বর্ণাঢ্য জীবনে সততা, হাস্যরস, সহানুভূতি এবং নীতিকে অটুট ছিলেন। তিনি বাস্তববাদী রক্ষণশীলতার জন্য শক্তিশালী ব্যক্তি ছিলেন।

জানা গেছে, তিনবার প্রেসিডেন্ট হওয়ার ইচ্ছাপোষণ করেছেন বব ডোল। রিপাবলিকান পার্টি থেকে ১৯৯৬ সালে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে লড়েছেনও। তবে বিল ক্লিনটনের কাছে হেরে গেছেন। তারও আগে ১৯৭৬ সালে ভাইস প্রেসিডেন্ট পদে রিপাবলিকান পার্টি থেকে লড়েছেন ডোল। সেবারও তিনি হেরে যান।

তবে তিনি কানসাসের হয়ে ৩৫ বছর নেতৃত্ব দিয়েছেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধে ডান হাত অকেজো হয়ে যাওয়ার পরেও তিনি দমে যাননি। বরং গণমানুষের নেতৃত্ব দিতে চেয়েছেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ডোল একজন মার্কিন যুদ্ধ নায়ক। এক বিবৃতিতে তিনি বলেছেন, তার কারণে রিপাবলিকান পার্টি শক্তিশালী হয়ে উঠেছিল।

মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি ডোলের প্রতি শ্রদ্ধা জানাতে মার্কিন ক্যাপিটলে পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন।
সূত্র : রয়টার্স, আরএনজি।



সাতদিনের সেরা