kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

নিউ ইয়র্কে পাঁচজন ওমিক্রন আক্রান্ত

অনলাইন ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০২১ ০৯:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



নিউ ইয়র্কে পাঁচজন ওমিক্রন আক্রান্ত

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের গভর্নর ক্যাথি হোকুল বলেছেন, তার রাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে পাঁচজন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। ক্যালিফোর্নিয়ায় ওমিক্রন আক্রান্তের একদিন পর এ তথ্য জানালেন নিউ ইয়র্কের গভর্নর।

জানা গেছে, নিউ ইয়র্কের সাফোল্ক কাউন্টিতে একজন, ব্রুকলিনে একজন, কুইন্সে দুইজন এবং একজন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন নিউ ইয়র্ক সিটিতে। বৃহস্পতিবার বিকেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানিয়েছেন হোকুল।

বিজ্ঞাপন

তিনি আরো বলেছেন, সাফোল্ক কাউন্টিতে ৬৭ বছর বয়সী যে নারী ওমিক্রনে আক্রান্ত হয়েছেন, তিনি সম্প্রতি দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছেন। প্রাথমিকভাবে তিনি করোনা নেগেটিভ ছিলেন। কিন্তু পাঁচদিন পরে ওমিক্রনে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন।

এদিকে মিনেসোটা থেকে বলা হয়েছে গত মাসে নিউ ইয়র্ক সিটিতে এনিমি এনওয়াইসি ২০২১ প্রগ্রামে যারা অংশগ্রহণ করেছেন, তারা সবাই যেন করোনা পরীক্ষা করান। কারণ, ওই অনুষ্ঠানে যোগ দেওয়া একজন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

হোকুল বলেছেন, এটা কোনো সতর্ক সঙ্কেত নয়। ওমিক্রন জীবন বিধ্বংসী হিসেবে ধরা দেয়নি। এর উপসর্গ একেবারেই হালকা। তবে জনগণকে মাস্ক পরে থাকার, টিকা নেওয়ার এবং বুস্টার ডোজ নেওয়ার জন্য অনুপ্রাণিত করেছেন তিনি।
সূত্র: ফোর্বস।



সাতদিনের সেরা