kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বসে জাতীয় সংগীত গাইলেন মমতা, তোপ বিজেপির (ভিডিওসহ)

অনলাইন ডেস্ক   

২ ডিসেম্বর, ২০২১ ১৫:২৮ | পড়া যাবে ২ মিনিটে



বসে জাতীয় সংগীত গাইলেন মমতা, তোপ বিজেপির (ভিডিওসহ)

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বসে জাতীয় সংগীত গেয়েছেন বলে অভিযোগ তুলেছে বিজেপি। এই নিয়ে থানায় মমতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

মুম্বাইয়ে একটি সংবেদ সম্মেলনে জাতীয় সংগীত শুরুর সময় বসেছিলেন মমতা। এর কিছুক্ষণ পরে তিনি দাঁড়ান। এই নিয়ে সরব হয়েছে বিজেপি। গেরুয়া শিবিরের অভিযোগ মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বাংলার সংস্কৃতি, জাতীয় সংগীত, দেশ এবং রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করেছেন।

পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইট বার্তায় বলেন, ভারতের একটি রাজ্যের মুখ্যমন্ত্রীর কি এভাবে জাতীয় সংগীতের অবমাননা করা উচিত? প্রথমত উনি বসেই জাতীয় সংগীত আবৃত্তি (গাইছেন না) শুরু করেন। তারপর হঠাৎ করে মাঝপথে শেষ করে দেন। তার এই জঘন্য কাজে বাঙালিদের মাথা লজ্জায় নত হয়েছে।’

ওই ঘটনার পর থেকে বিজেপি নেতারা একের পর এক ভিডিও পোস্ট করেছেন, তাতে মমতার পাশে জাভেদ আখতারকে দেখা গিয়েছে। মমতার ফেসবুক পেজে এখনও সেই ভিডিও আছে। ভিডিওর এক ঘণ্টা ২৪ মিনিট ১৯ সেকেন্ড নাগাদ বিতর্কিত অংশটি শুরু হয়। বিষয়টি বিয়ে তৃণমূলের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে বুধবার মুম্বাইয়ে বসে বিজেপিকে তীব্র আক্রমণ করেন মমতা। বলিউডের পরিচালক মহেশ ভাট জানতে চান যে ডানপন্থী শক্তিদের থেকে স্বাধীনচেতা মানুষদের কীভাবে রক্ষা করা হয়। সেই প্রশ্নের জবাবে মমতা জানান, বৈচিত্র্যের মধ্যে ঐক্য হল ভারতের মূল ভিত্তি। 'দুর্ভাগ্যজনকভাবে, দেশবাসীকে বিজেপির নিষ্ঠুর, অগণতান্ত্রিক এবং অনৈতিক মনোভাব সইতে হচ্ছে।'



সাতদিনের সেরা