kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

দক্ষিণ আফ্রিকান ধরন ওমিক্রন নিয়ে আতঙ্ক

আন্তর্জাতিক ফ্লাইট চালুর সিদ্ধান্ত পেছাল ভারত

অনলাইন ডেস্ক   

১ ডিসেম্বর, ২০২১ ২১:২৭ | পড়া যাবে ২ মিনিটে



আন্তর্জাতিক ফ্লাইট চালুর সিদ্ধান্ত পেছাল ভারত

ভারতের আন্তর্জাতিক ফ্লাইট স্বাভাবিক করার সিদ্ধান্ত পেছানো হচ্ছে।  করোনাভাইরাসের বিস্তার রোধে দীর্ঘসময় বন্ধ থাকার পর আগামী ১৫ই ডিসেম্বর আবার বিভিন্ন দেশের সঙ্গে ভারতের আন্তর্জাতিক ফ্লাইট শুরু হওয়ার কথা ছিল। তবে ওমিক্রন আতঙ্কে আপাতত সেটা স্থগিত করা হয়েছে। এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে।

ভারত দক্ষিণ আফ্রিকান এ ধরনটির কারণে বাড়তি সতর্কতা নিচ্ছে। এ ধরনটি কত দ্রুত বিস্তার করতে পারে সেদিকে নজর রাখা হচ্ছে। দেশজুড়ে সবগুলো বিমানবন্দরে বিভিন্ন ধরনের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বিশেষ করে ঝুঁকিতে থাকা দেশ থেকে আগতদের জন্য টেস্ট ও কোয়ারেন্টাইনের কড়া নিয়ম চালু করেছে দেশটি। এদিকে দেশটির সিভিল এভিয়েশনের ডিরেক্টর জেনারেল এক বিবৃতিতে এয়ার বাবল চলমান থাকবে বলে ইঙ্গিত দিয়েছেন।  
করোনার দ্বিতীয় ঢেউ কাটিয়ে মাত্র স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে ভারতের মানুষ। অফিস, শপিংমল ও সিনেমা হলগুলো সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয়েছে। স্কুলগুলোতেও স্বশরীরে উপস্থিত হয়ে ক্লাস চলছে। চালু হয়েছে দেশের ভেতরে আকাশপথে যোগাযোগ। 

২০ মাসেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার পর গত ২৬ নভেম্বর ভারত ১৫ই ডিসেম্বর থেকে আবার ফ্লাইট শুরু করার ঘোষণা দেয়। তবে ওমিক্রন আতঙ্কে আবারও নিষেধাজ্ঞা জারি করল দেশটি।

সূত্র : দ্য ইকোনোমিক টাইমস।



সাতদিনের সেরা