kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

পোষা কুকুর-বিড়াল নিয়ে ভ্রমণ করা যাবে ইতিহাদে

অনলাইন ডেস্ক   

১৬ নভেম্বর, ২০২১ ১৭:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



পোষা কুকুর-বিড়াল নিয়ে ভ্রমণ করা যাবে ইতিহাদে

আকাশপথে ভ্রমণের সময় যাত্রীরা কেবিনে তাঁদের পোষা বিড়াল-কুকুর নিতে পারবেন- এমনই অনুমতি দিল বিশ্বের শীর্ষস্থানীয় বিমান পরিষেবা সংস্থা ইতিহাদ এয়ারওয়েজ। 

ইকোনমি ক্লাসে ভ্রমণ করেন এমন ১৮ বছর বা তার বেশি বয়সী পোষা প্রাণীর মালিকরা তাদের পোষা প্রাণীকে নিজের সিটের নিচে ক্যারিয়ারে রাখতে পারবেন বা তাদের ক্যারিয়ার বসানোর জন্য একটি সংলগ্ন সিট কিনতে পারবেন।

ইকোনমিতে যাত্রীর সিটের নিচে ফিট করার জন্য পোষা প্রাণীর ভ্রমণের ব্যাগ বা ক্যানেল অবশ্যই ৪০ x ৪০ x ২২ সেন্টিমিটার বা ৫০ x ৪৩ x ৫০ সেন্টিমিটার এর বেশি হতে পারবে না। আবুধাবিভিত্তিক ওয়ারওয়েজের ওয়েবসাইটে এসব তথ্য দেওয়া আছে।

প্রথম শ্রেণীর যাত্রীদের তাদের পোষা প্রাণীর জন্য ক্যারিয়ারে বসাতে সংলগ্ন আসনটি কিনতে হবে। পোষা প্রাণীর ভ্রমণ ব্যাগ যেন ৫০ x ৪৩ x ৫০ সেন্টিমিটার এর অধিক না হয়।

ওয়েবসাইটে বলা হয়, বিড়াল বা কুকুরের বয়স কমপক্ষে ১৬ সপ্তাহ হতে হবে এবং ওজন ৮ কেজির বেশি হবে না (তাদের ভ্রমণের ব্যাগ বা ক্যারিয়ারসহ)। যাত্রীদের তাদের ফ্লাইট ছাড়ার কমপক্ষে ৭২ ঘণ্টা আগে একটি 'লাইভ এনিম্যাল অন বোর্ড বুকিং ফর্ম' জমা দিতে হবে।

এয়ারলাইনটি উল্লেখ করেছে, যাত্রী যেখান থেকে উড়ে যাচ্ছে তার ওপর ভিত্তি করে অগ্রিম বিজ্ঞপ্তি ও বিধি-নিষেধ প্রযোজ্য।  ভ্রমণ করার আগে সর্বদা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে হবে। তবে ইতিহাদের অংশীদার এয়ারলাইনস দ্বারা পরিচালিত ফ্লাইটে পোষা প্রাণী গ্রহণ করা হবে না।

খরচ
ইকোনমি ক্লাসের যাত্রীদের জন্য পোষা প্রাণীর সঙ্গে ভ্রমণের জন্য প্রতি ফ্লাইটে ছয় ঘণ্টা বা তার কম সময়ের জন্য দেড় শ ডলার এবং ছয় ঘণ্টার বেশি ফ্লাইটের জন্য আড়াই শ ডলার খরচ করতে হবে। যাত্রীরা ট্রানজিট করলে সম্মিলিত মূল্য প্রযোজ্য হবে।

বিজনেস এবং প্রথম শ্রেণীর যাত্রীদের তাদের পোষা প্রাণীর জন্য একটি অতিরিক্ত আসন কিনতে হবে।
সূত্র : আল আরাবিয়া নিউজ



সাতদিনের সেরা