kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

বিচারের মুখোমুখি ১৮ নারীকে হত্যায় অভিযুক্ত!

অনলাইন ডেস্ক   

১৫ নভেম্বর, ২০২১ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



বিচারের মুখোমুখি ১৮ নারীকে হত্যায় অভিযুক্ত!

৮১ বছর বয়সী লু থি হ্যারিসকে হত্যার অপরাধে দোষী সাব্যস্ত হলে প্যারোল ছাড়াই যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে বিলি চেমিরমিরের (৪৮)। লুসি হ্যারিস হত্যা মামলায় আদালতে তোলা হচ্ছে তাকে। এ মামলার প্রসিকিউটররা বিলির মৃত্যুদণ্ড না চাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। চেমিরমিরের বিরুদ্ধে ডালাস এবং এর শহরতলিতে দুই বছরের মধ্যে অন্তত ১৮ জন বয়স্ক মহিলাকে হত্যা করার অভিযোগ রয়েছে।

প্ল্যানোতে অবস্থিত একটি সিনিয়র লিভিং কমিউনিটিতে ৯১ বছর বয়সী মেরি অ্যানিস বার্টেলকে হত্যাচেষ্টা ও তার অ্যাপার্টমেন্টে জোর করে ঢোকার অভিযোগে ২০১৮ সালের মার্চ মাসে বিলিকে প্রথম গ্রেপ্তার করা হয়। গয়না নিয়ে বের হওয়ার আগে লোকটি তাকে 'আমার সঙ্গে যুদ্ধ কোরো না' বলেছিল। পরে ওই লোক মেরিকে বালিশ দিয়ে চেপে ধরার চেষ্টা করেছিল বলে জানিয়েছিলেন মেরি। পরদিন পুলিশ যখন বিলিকে তার অ্যাপার্টমেন্ট থেকে আটক করে, তখন তার কাছে গয়না ও নগদ টাকা পাওয়া যায়।

পুলিশ জানায়, আমাদের দেখে সে একটি জুয়েলারি বক্স ছুড়ে বাইরে ফেলে দেয়। ওই জুয়েলারি বক্স থেকেই মিসেস হ্যারিস হত্যার ক্লু পাওয়া যায়। ডালাসের একটি বাড়িতে মিসেস হ্যারিসকে তার শোবার ঘরে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল। বিলি গ্রেপ্তারের পর কর্তৃপক্ষ ঘোষণা করে, তারা শত শত মৃত্যুর পর্যালোচনা করবে। তারা সতর্ক করে ইঙ্গিত দেয় যে একজন সিরিয়াল কিলার বয়স্কদের পিছু নিচ্ছে।

নিহতদের বেশির ভাগই বয়স্ক ব্যক্তিদের জন্য তৈরি স্বাধীন কমিউনিটিতে নিহত হয়েছিল। সেখানে চেমিরমির বিরুদ্ধে জোর করে অ্যাপার্টমেন্টে ঢোকা বা নিজেকে সেখানকার কাজের লোক হিসেবে জাহির করার অভিযোগ রয়েছে।

তার বিরুদ্ধে ব্যক্তিগত বাড়িতে মহিলাদের হত্যার অভিযোগও রয়েছে। এর মধ্যে একজন বিধবা মহিলা রয়েছেন, যিনি বিলিকে যত্ন করে বাড়িতে তত্ত্বাবধায়ক হিসেবে কাজ দিয়েছিলেন! এদিকে চেমিরমির আইনজীবী বলেছেন, তার মক্কেলের বিরুদ্ধে প্রমাণ পরিস্থিতিগত।

সূত্র : স্কাই নিউজ।



সাতদিনের সেরা