kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিতর্কিত ওয়াশিংটন ডিসি হোটেল বিক্রিতে রাজি ট্রাম্প

অনলাইন ডেস্ক   

১৫ নভেম্বর, ২০২১ ১১:২১ | পড়া যাবে ২ মিনিটে



বিতর্কিত ওয়াশিংটন ডিসি হোটেল বিক্রিতে রাজি ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার বিখ্যাত ওয়াশিংটন ডিসি হোটেল বিক্রি করে দিতে রাজি হয়েছেন। একটি কম্পানির কাছে তিনি এটি বিক্রি করতে যাচ্ছেন। আর সেই কম্পানি ওই হোটেলের ভবন থেকে ডোনাল্ড ট্রাম্পের নাম বদলে ফেলার পরিকল্পনা করছে।

জানা গেছে, ট্রাম্পের পরিবার হোটেলটি বিক্রি করে দিতে রাজি হয়েছে। ৩৭৫ মিলিয়ন মার্কিন ডলারে এটি বিক্রি হচ্ছে। গতকাল রবিবার ওয়াল স্ট্রিট জার্নাল এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

হোটেলটি ইজারা নেওয়ার ব্যাপারে চুক্তিতে রয়েছে মিয়ামিভিত্তিক বিনিয়োগ সংস্থা সিজিআই মার্চেন্ট গ্রুপ। জানা গেছে, হোটেলটি ট্রাম্পের সমর্থক এবং বিশিষ্টজনদের জমায়েত হওয়ার অন্যতম জায়গা।

ওয়াল স্ট্রিট জার্নাল বলেছে, সিজিআই পরিকল্পনা করছে, ওই হোটেল থেকে ট্রাম্পের নাম সরিয়ে ফেলবে। তবে এ ব্যাপারে ট্রাম্প অর্গানাইজেশন, সিজিআই মার্চেন্ট এবং হিলটন কোনো তাৎক্ষণিক মন্তব্য জানায়নি। 

তবে গত মাসে যুক্তরাষ্ট্রের হাউস কমিটি জানিয়েছে, নতুন করে পাওয়া সরকারি নথি ওয়াশিংটন ডিসি হোটেল সম্পর্কে সংকটজনক প্রশ্ন উত্থাপন করেছে।

ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত কমিটি বলছে, হোটেল থেকে ট্রাম্প ১৫০ মিলিয়ন ডলার তার মেয়াদে আয় করার তথ্য দিয়েছেন। অথচ ওই সময়ে সেখানে ৭০ মিলিয়ন ডলার লস হয়েছে।

কমিটি আরো জানিয়েছে, হোটেল ৩.৭ মিলিয়ন ডলার পেয়েছে বিদেশি সরকারের কাছ থেকে। যা সেই হোটেলের ৭৪০০ রাতের সমান। তা নিয়েও প্রশ্ন উঠছে।

ওয়াশিংটন মনুমেন্টের পরেই হোটেলটির স্থাপনা শহরটির দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে ভবনটি মার্কিন সরকারের ডাক বিভাগের প্রধান কার্যালয় ছিল।
সূত্র : ইনডিপেনডেন্ট।



সাতদিনের সেরা