kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

স্মার্টফোন কিনতে স্ত্রীকে বিক্রি!

অনলাইন ডেস্ক   

২৭ অক্টোবর, ২০২১ ১৫:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



স্মার্টফোন কিনতে স্ত্রীকে বিক্রি!

ভারতের ওড়িশার বালাঙ্গির জেলায় বিয়ের এক মাস পর ফোন কেনার টাকা জোগাড় করতে স্ত্রীকে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে এক তরুণের বিরুদ্ধে। পরে ওই কনের পরিবারের সদস্যদের অভিযোগ পেয়ে পুলিশ মেয়েটিকে উদ্ধার করেছে। অভিযুক্ত ওই তরুণকে গ্রেপ্তার করে জুভেনাইল আদালতে তোলা হয়েছে।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ১৭ বছরের ওই তরুণের বাড়ি ওড়িশার বালাঙ্গির জেলায়। গত জুলাই মাসে ২৬ বছরের এক তরুণীর সঙ্গে তার বিয়ে হয়। সামাজিক অনুষ্ঠানের মাধ্যমেই হয়েছিল সেই বিয়ে। আগস্টে স্ত্রীকে নিয়ে রাজস্থানে যায় ওই তরুণ। সেখানে একটি ইট কারখানায় কাজ করত সে। অভিযোগে উঠেছে, সেখানে যাওয়ার দিন কয়েক পরেই ৫৫ বছরের এক ব্যক্তির কাছে স্ত্রীকে বিক্রি করে দেয় ওই তরুণ।

পুলিশ জানিয়েছে, এক লাখ ৮০ হাজার রুপির বিনিময়ে নিজের স্ত্রীকে বিক্রি করেছিল ওই তরুণ। পরে সেই টাকায় বড় রেস্তরাঁয় ভালো খাওয়া দাওয়ার একটি স্মার্টফোন কেনে অভিযুক্ত। সম্প্রতি রাজস্থান থেকে ওড়িশায় ফেরে সেই তরুণ। ওই সময় সে মেয়ের পরিবারকে জানায়, তাকে ছেড়ে অন্য কারও সঙ্গে পালিয়ে গিয়েছেন স্ত্রী। কিন্তু তার কথা বিশ্বাস হয়নি তরুণীর পরিবারের। তারা বিষয়টি নিয়ে পুলিশে অভিযোগ জানান।

তদন্তে নেমে বালাঙ্গির থেকে পুলিশের একটি দল পৌঁছায় রাজস্থানে। পরে সেখান থেকেই ওই তরুণীকে উদ্ধার করা হয়। এ বিষয়ে পুলিশের এক কর্মকর্তা জানান,জিজ্ঞাসাবাদের সময় স্ত্রীকে বিক্রি করে দেওয়ার কথা স্বীকার করেছে ওই তরুণ। স্থানীয়রা ওই নারীকে আনতে বাধা দিয়েছিল।  অনেক কষ্টে তারা ওই নারীকে ফিরিয়ে আনতে পেরেছেন।

সূত্র: আনন্দবাজার।



সাতদিনের সেরা