kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

পাকিস্তানের নতুন স্পাইমাস্টার নাদিম আনজুম, ইমরানের সম্মতি

অনলাইন ডেস্ক   

২৬ অক্টোবর, ২০২১ ২২:২৩ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানের নতুন স্পাইমাস্টার নাদিম আনজুম, ইমরানের সম্মতি

অবশেষে সেনাবাহিনীর সঙ্গে পাকিন্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মতদ্বৈততার অবসান ঘটল। নিয়োগ পেলেন পাকিস্তানের ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) এর প্রধান। এক সরকারি বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এর মাধ্যমে স্পাইমাস্টার নিয়োগে বেশ কদিনের জটিলতা ও জল্পনা-কল্পনার অবসান হলো।

আন্তবাহিনী গোয়েন্দা সংস্থার প্রধান হিসেবে লে. জেনারেল নাদিম আনজুমের নিয়োগের মাধ্যমে প্রধানমন্ত্রী ইমরান খান ও সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার মধ্যে সপ্তাহব্যাপী চলা টানাপড়েনের অবসান হলো।

৬ অক্টোবর বাজওয়া আইএসআই প্রধান লে. জেনারেল ফয়েজ হামিদের স্থলাভিষিক্ত করতে আনজুমের নাম দেন। আনজুম দক্ষিণের বন্দর শহর করাচিতে সেনাবাহিনীর কর্পস কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। হামিদকে এ মাসে পেশোয়ার শহরের কর্পস কমান্ডার নিযুক্ত করেন বাজওয়া।

প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানের মধ্যে ক্রমবর্ধমান মতপার্থক্যের কারণে আনজুম এ মাসে দায়িত্ব বুঝে নেননি। ইমরান খান আনজুমের নিয়োগ সম্পর্কে একটি বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করতে অস্বীকার করেন। তাঁর অভিযোগ, স্পাইমাস্টার নিয়োগের আগে বাজওয়া তাঁর সঙ্গে কোনো পরামর্শ করেননি। কাজটা একতরফাভাবে করা হয়েছে।

ইমরান খান আজ মঙ্গলবার সেনাপ্রধান বাজওয়ার সঙ্গে একটি বৈঠকে বিষয়টি সমাধান করেন। সেখানে তিনি শক্তিশালী গোয়েন্দা সংস্থার নেতৃত্ব দেওয়ার জন্য তিনজনের তালিকা থেকে আনজুমকে বেছে নেন। আনজুম ২০ নভেম্বর তাঁর দায়িত্ব পালন শুরু করবেন।
সূত্র : দ্য ওয়াশিংটন পোস্ট 



সাতদিনের সেরা