kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

কাশ্মীরে আরো সেনা মোতায়েনের সিদ্ধান্ত ভারতের

অনলাইন ডেস্ক   

২১ অক্টোবর, ২০২১ ১৩:৫২ | পড়া যাবে ১ মিনিটে



কাশ্মীরে আরো সেনা মোতায়েনের সিদ্ধান্ত ভারতের

সাম্প্রতিক সপ্তাহগুলোতে ভারত-শাসিত কাশ্মীরে সহিংসতার ঘটনা বেড়ে গেছে। তার মধ্যে বেসামরিক নাগরিকদের ওপর সন্দেহভাজন সন্ত্রাসী হামলার ঘটনাও রয়েছে। এ বছরের অক্টোবর মাসের শুরু থেকে ব্যাপকভাবে সামরিক বাহিনী অবস্থান করা অঞ্চলে কমপক্ষে ৩৩ জন নিহত হয়েছে।

জম্মু-কাশ্মীরে টার্গেট করে হত্যা করা ক্রমবর্ধমান হারে বৃদ্ধি পাওয়ার ঘটনায় ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সেখানে কমপক্ষে আড়াই হাজার অতিরিক্ত নিরাপত্তাকর্মী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে।

মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মধ্যে গতকাল বুধবার উচ্চ পর্যায়ের বৈঠকের সময় এ সিদ্ধান্ত নেওয়া হয়। তা ছাড়া গোয়েন্দারা পরামর্শ দিয়েছেন, জম্মু-কাশ্মীরে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। তার পরই নতুন সিদ্ধান্ত এলো।

সরকারি কর্মকর্তারা বলছেন, হত্যাকারীদের খুঁজে বের করার জন্য অতিরিক্ত প্রচেষ্টা চালানো দরকার নিরাপত্তা বাহিনীর সদস্যদের। কারণ তাদের অধিকাংশেরই ফৌজদারি রেকর্ড নেই। 

সূত্র বলছে, সন্ত্রাসীগোষ্ঠীগুলো একক কোনো হামলা চালানোর জন্য অনেক টাকা খরচ করে। অনেকগুলো হামলা চালানোর জন্য তারা একই ব্যক্তিকে ভাড়া করে না। এই সন্ত্রাসীরা মানুষকে গুলি করার জন্য পিস্তলের মতো সহজে লুকিয়ে রাখা ছোট অস্ত্র ব্যবহার করছে।
সূত্র : স্পুটনিক।



সাতদিনের সেরা