kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

যাত্রীভর্তি ট্রেনে নারীকে ধর্ষণ, কেউ এগিয়ে না আসায় পুলিশের আক্ষেপ

অনলাইন ডেস্ক   

১৮ অক্টোবর, ২০২১ ১৫:১৬ | পড়া যাবে ২ মিনিটে



যাত্রীভর্তি ট্রেনে নারীকে ধর্ষণ, কেউ এগিয়ে না আসায় পুলিশের আক্ষেপ

ট্রেনের সিসি ক্যামেরার সূত্র ধরে ধর্ষনের ঘটনায় ফিস্টন এনগয় নামের এক যুবককে আটক করেছে পুলিশ।

ট্রেনের যাত্রীদের উপস্থিতিতেই ধর্ষণের শিকার হয়েছেন এক নারী যাত্রী। এমন ঘটনায় ভুক্তভোগীকে রক্ষায় কেউ এগিয়ে না আসায় আক্ষেপ করে পুলিশ কর্মকর্তা বলেন, অন্যদের কিছু একটা করা উচিত ছিল। গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া রাজ্যের বৃহত্তম শহর ফিলাডেলফিয়ায় একটি কম্যুটার ট্রেনে ধর্ষণের বিষয়টি নিশ্চিত করেছেন আপার ডার্বি পুলিশের সুপারিনটেন্ডেন্ট টিমোথি বার্নহার্ড। বার্তা সংস্থা এপি এ খবর জানায়। 

পুলিশ কর্মকর্তা টিমোথি বার্নহার্ড জানান, স্থানীয় সময় রাত ১০টার দিকে ৬৯তম স্ট্রিট টার্মিনালে পুলিশ কর্মকর্তাদের ডাকা হয়। ঘটনাস্থলের কাছাকাছি থাকা সাউথইস্টার্ন পেনসিলভানিয়া ট্রান্সপোর্টেশন অথোরিটির (সেপটা) এক কর্মী পুলিশে ফোন করে জানান, ট্রেনে এক নারী যাত্রীর সঙ্গে ‘অন্যায় কিছু হয়েছে’।

খবর পেয়ে সেপটা পুলিশ কর্মকর্তারা পরবর্তী স্টেশনে অপেক্ষা করতে থাকেন। ট্রেন সেখানে পৌঁছানোর পর ভুক্তভোগী নারীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। আর অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়। 

টিমোথি বার্নহার্ড ওই নারীকে ‘অবিশ্বাস্য দৃঢ় মনোবলের নারী’ বলে উল্লেখ করেন। এছাড়াও পুলিশকে তিনি অনেক তথ্য দিয়েছেন। আক্রমণকারী তার পরিচিত নয়। তিনি (ভুক্তভোগী) এখন চিকিৎসাধীন। আশা করি, এ থেকে বেরিয়ে আসতে পারবেন বলে জানান পুলিশ কর্মকর্তা।

পুলিশ কর্মকর্তা টিমোথি বলেন, ‘ওই নারীকে নির্যাতনের পুরো দৃশ্য সিসি ক্যামেরায় ধরা পড়েছে। আর তাতে দেখা গেছে, ঘটনার সময় ট্রেনটিতে আরও লোকজন ছিলেন। আমার মতে, তাদের হস্তক্ষেপ করা উচিত ছিল; অন্তত কারও কিছু করা উচিত ছিল। আমরা সমাজের কোথায় বসবাস করছি। মানে আমি বলতে চাচ্ছি, কে এমন ঘটনা ঘটতে দেবে? এটি খুবই উদ্বেগজনক।’

ডেলওয়ার কাউন্টি কোর্টের তথ্যমতে, এ ঘটনায় ফিস্টন এনগয় নামে ৩৫ বছর বয়সী এক যুবককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে ধর্ষণ, ভয়ংকর হামলাসহ বিভিন্ন ধারায় অভিযোগ আনা হয়েছে। 

সাউথইস্টার্ন পেনসিলভানিয়া ট্রান্সপোর্টেশন অথোরিটি এক বিবৃতিতে জানায়, ট্রেনের ভেতর ধর্ষণের এ ঘটনাকে ‘ভয়াবহ অপরাধ’। ট্রেনে আরও লোক ছিল, যারা এই ঘটনা প্রত্যক্ষ করছিলেন। তাদের কেউ ৯১১ নম্বরে (পুলিশি হেল্পলাইন) কল করলে ঘটনাটি দ্রুত আটকানো যেতো। তাই এ ধরনের পরিস্থিতি এড়াতে ভবিষ্যতে প্রত্যক্ষদর্শীদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দ্রুত খবর দেওয়ার অনুরোধ জানিয়েছে সংস্থাটি।

সূত্র : সিবিসি নিউজ



সাতদিনের সেরা