kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

ইসরায়েলি কারাগারে বন্দি নির্যাতন, চলমান অনশনে যোগ দিচ্ছেন আরো অনেক ফিলিস্তিনি

অনলাইন ডেস্ক   

১৬ অক্টোবর, ২০২১ ১৯:৩০ | পড়া যাবে ২ মিনিটে



ইসরায়েলি কারাগারে বন্দি নির্যাতন, চলমান অনশনে যোগ দিচ্ছেন আরো অনেক ফিলিস্তিনি

ইসরায়েলের কারাগারে আটক আরো অনেক ফিলিস্তিনি বন্দি চলমান অনশনে যোগ দেবেন বলে জানা গেছে। ইসরায়েলের কারা কর্তৃপক্ষ বন্দিদের দাবি মেনে না নেওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে কুদস প্রেস।

প্যালেস্টাইন প্রিজনার সোসাইটি (পিপিএস)-এর ইস্যু করা একটি বিবৃতি থেকে জানা যায়, ইসরায়েলি কারাগারের ভেতরে বন্দিদের জন্য 'প্রতিরোধ কর্মসূচি' বাড়ছে।

বিবৃতিটা এমন : 'যদি ইসরায়েলের কারা কর্তৃপক্ষ অনশনকারীদের দাবি পূরণ না করে এবং ফিলিস্তিনে ইসলামী জিহাদ আন্দোলনের সাথে যুক্ত বন্দিদের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার না করে, তাহলে অন্যান্য গোষ্ঠীর বন্দিরা অনশনে যোগ দেবে।'

বুধবার, পিপিএস জানায়, ইসরায়েলি গিলবোয়া কারাগার থেকে গত ৬ সেপ্টেম্বর ছয় ফিলিস্তিনি বন্দির পালানোর পর কারা কর্তৃপক্ষের শাস্তিমূলক ব্যবস্থা ও আরোপিত নিষেধাজ্ঞার প্রতিবাদে ফিলিস্তিনে ইসলামী জিহাদ আন্দোলন থেকে ২৫০ জন বন্দি অনশন শুরু করেন।

এদিকে, পিপিএসের রিপোর্ট থেকে জানা গেছে, বন্দি মোহাম্মদ আল-আমৌদি এবং হোসনি ইসা তাদের অনশন বৃদ্ধি এবং পানি পান বন্ধ করেছেন। ফলস্বরূপ, তাঁদের অবস্থার অবনতি ঘটে এবং কারাগারের ক্লিনিকে ভর্তি করা হয়।

পিপিএস ঘোষণা করেছে. এই অনশনকে ইসরায়েলি কারাগারের সকল বন্দি এবং ফিলিস্তিনি দলগুলো সমর্থন করে। তারা বলে, ইসরায়েলের কারা কর্তৃপক্ষকে অবশ্যই বন্দিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা বন্ধ করতে হবে।
সূত্র : মিডল ইস্ট মিরর



সাতদিনের সেরা