kalerkantho

শুক্রবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৮। ৩ ডিসেম্বর ২০২১। ২৭ রবিউস সানি ১৪৪৩

ছুরিকাঘাতের পর সেই ব্রিটিশ এমপির মৃত্যু

অনলাইন ডেস্ক   

১৫ অক্টোবর, ২০২১ ২০:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



ছুরিকাঘাতের পর সেই ব্রিটিশ এমপির মৃত্যু

স্থানীয় একটি চার্চে ছুরিকাঘাতের পর ব্রিটিশ সংসদ সদস্য ডেভিড অ্যামেসের মৃত্যু হয়েছে। বার্তা সংস্থা এএফপি আজ শুক্রবার এক প্রতিবেদনে এ খবর নিশ্চিত করেছে। এর আগে  তার কার্যালয় ও পুলিশ সূত্রে জানিয়েছিল অ্যামেসকে একাধিকবার ছুরিকাঘাত করা হয়েছে। এই ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তারও করা হয়েছে। 

এর আগে, যুক্তরাজ্যের ক্ষমতাসীন দলের এমপি স্যার ডেভিড অ্যামসকে তার নির্বাচনী এলাকায় ছুরিকাঘাত করা হয়। এ ঘটনার পর একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। স্থানীয় পুলিশ জানিয়েছে, দুপুর ১২টা পাঁচ মিনিটের সময় তারা খবর পেয়ে ঘটনা স্থলে যায় এবং সেখান থেকে একটি ছুরি উদ্ধার করে। স্যার ডেভিড অ্যামেস (৬৯) যুক্তরাজ্যের আইনসভা হাউস অব কমন্সের আইনপ্রণেতা। 

আজ শুক্রবার বিবিসি জানিয়েছিল, গ্রেপ্তার ও ব্যক্তির কাছ থেকে হামলায় ব্যবহৃত ছুরিটি উদ্ধার করা হয়েছে। হামলায় আহত স্যার ডেভিড অ্যামেস বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে পরে তার মৃত্যুর খবর আসে। তিনি যুক্তরাজ্যের ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির জনপ্রতিনিধি ছিলেন। পাশাপাশি দেশটির ইংল্যান্ড রাজ্যের দক্ষিণাঞ্চলীয় জেলা এসেক্সের এমপি ছিলেন তিনি। 

এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবার এসেক্সের একটি গির্জায় প্রার্থনা করতে গিয়েছিলেন অ্যামেস। প্রার্থনা শেষে গির্জার সামনে দলের নেতা-কর্মী ও সমর্থকদের সঙ্গে কথা বলছিলেন তিনি। সে সময়ই ছুরি হাতে তার ওপর ঝাঁপিয়ে পড়ে হামলাকারী।

ঘটনাস্থলে উপস্থিত একজন স্থানীয় কাউন্সিলর (জনপ্রতিনিধি) জন ল্যাম্ব বলেন, ‘হামলাকারী অ্যামেসকে পর পর কয়েকটি আঘাত করেছে। আমরা ঠিক নিশ্চিত নই যে আঘাতগুলো কতখানি গুরুতর ছিল, কিন্তু নিঃসন্দেহে এটি ছিল ভয়াবহ।’

এই ঘটনার কিছু সময় পর, স্থানীয় সময় দুপুর পৌনে ১ টার দিকে সন্দেহভাজন ওই হামলাকারীকে গ্রেপ্তার করা হয়। তবে ওই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করেনি ব্রিটিশ পুলিশ। ঠিক কী কারণে তার ওপর হামলা হলো- তা এখনও স্পষ্ট হয়নি বলে জানিয়েছেন যুক্তরাজ্যের আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

সূত্র: রয়টার্স, বিবিসি।



সাতদিনের সেরা