kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

পাকিস্তানে মসজিদ থেকে পানি নিয়ে হামলার মুখে হিন্দু পরিবার

অনলাইন ডেস্ক   

২১ সেপ্টেম্বর, ২০২১ ১২:৫৩ | পড়া যাবে ১ মিনিটে



পাকিস্তানে মসজিদ থেকে পানি নিয়ে হামলার মুখে হিন্দু পরিবার

পাকিস্তানে সংখ্যালঘু নিপীড়নের অভিযোগ বরাবরই শোনা যায়। এবার মসজিদ থেকে পানি নিয়ে যাওয়ার ‘অপরাধে’ হিন্দু এক পরিবার হামলার মুখে পড়ার অভিযোগ করেছে। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রহিময়ার খান শহরে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন-এ প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, রহিময়ার খান শহরের বাসিন্দা আলমরাম ভিল স্ত্রী ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে স্থানীয় তুলার ক্ষেতে কাজ করছিলেন। 

অভিযোগ উঠেছে, কাজ করার পর কাছের একটি মসজিদ থেকে খাবার পানি নিতে গেলে তাঁদের ওপর চড়াও হয় সংখ্যাগুরু সম্প্রদায়ের বেশ কয়েকজন মানুষ। 

হিন্দু পরিবারকে একটি ঘরে বন্ধ করে অত্যাচার চালানোরও অভিযোগ উঠেছে। হামলাকারীদের বক্তব্য, পানি নিয়ে গিয়ে মসজিদের ‘পবিত্রতা নষ্ট করেছে’ ওই হিন্দু পরিবার।

আক্রান্ত আলমরাম ভিল অভিযোগ করেন, হামলাকারীরা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের সদস্য। তাই তাদের বিরুদ্ধে মামলা নিতে অস্বীকার করেছে পুলিশ। প্রতিবাদে থানার সামনেই অবস্থান বিক্ষোভে বসেন তিনি। 

অবশেষে শাসকদলের একজন আইনপ্রণেতা জাভেদ ওয়ারিচের মদদে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করতে সক্ষম হন তিনি। জেলার পুলিশপ্রধান আসাদ সরফরাজ জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখছেন তিনি।
সূত্র : সংবাদ প্রতিদিন।



সাতদিনের সেরা