kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

হাস্যোজ্জ্বল মুখে উপসাগরীয় তিন নেতা

অনলাইন ডেস্ক   

১৮ সেপ্টেম্বর, ২০২১ ১৫:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



হাস্যোজ্জ্বল মুখে উপসাগরীয় তিন নেতা

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ও সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানের মধ্যে 'ভ্রাতৃত্বপূর্ণ' অনানুষ্ঠানিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) লোহিত সাগর তীরে বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে আরো উপস্থিত ছিলেন আরব আমিরাতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শেখ তাহনুন বিন জায়েদ আল নাহিয়ান। অত্যন্ত বন্ধুত্বপূর্ণ এ বৈঠকে উপস্থিত উপসাগরীয় তিন শীর্ষ ব্যক্তির ছবি প্রকাশ করেন সৌদি যুবরাজের ব্যক্তিগত অফিস সহকারী বাদর আল আসাকের। 

অত্যন্ত হাস্যোজ্জ্বল মুখে দাঁড়িয়ে থাকা উপসাগরীয় তিন ব্যক্তিত্বের ছবি প্রকাশ করে আল আসাকের এক টুইট বার্তায় জানান, ‘লোহিত সাগর তীরে অত্যন্ত ভ্রাতৃত্বপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে ছিলেন যুবরাজ মুহাম্মদ বিন সালমান, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ও আমিরাতের জাতীয় নিরাপত্তা কমিটির উপদেষ্টা শেখ তাহনুন বিন জায়েদ আল নাহিয়ান।’ 

উপসাগরী নেতাদের ‘আনন্দঘন’ এ বৈঠক ঠিক কোথায় অনুষ্ঠিত হয়েছে তা স্পষ্ট নয়। তবে তারা যে অবকাশ যাপনে ছিলেন তা তাদের নৈমিত্তিক উপস্থিতি থেকে বোঝা যায়। 

গত ৫ জানুয়ারি সৌদির আল উলায় উপসাগরীয় দেশগুলোর জোট গালফ কো-অপারেশন কাউন্সিল (জিসিসি)-এর শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে কাতারের ওপর আরোপিত সৌদিসহ উপসাগরীয় দেশগুলোর অবরোধ তুলে নিয়ে অন্যান্য দ্বন্দ্ব মেটাতে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।
সূত্র : গালফ নিউজ



সাতদিনের সেরা