kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতিসংঘে গেলে রাষ্ট্রপ্রধানদের টিকা নেওয়ার প্রমাণ দেখবে নিউইয়র্ক

অনলাইন ডেস্ক   

১৬ সেপ্টেম্বর, ২০২১ ১২:৫৭ | পড়া যাবে ১ মিনিটে



জাতিসংঘে গেলে রাষ্ট্রপ্রধানদের টিকা নেওয়ার প্রমাণ দেখবে নিউইয়র্ক

জাতিসংঘের উচ্চপর্যায়ের সম্মেলন হবে দিনকয়েক পরেই। সেই সম্মেলনে অংশ নিতে নিউইয়র্কে উপস্থিত হবেন বহু দেশের সরকারপ্রধান ও পররাষ্ট্রমন্ত্রীরা। 

তবে জাতিসংঘ সাধারণ পরিষদের হলরুমে তাদের পৌঁছাতে হলে করোনাভাইরাসর টিকা নেওয়ার প্রমাণ দেখাতে হবে বলে জানিয়েছে নিউইয়র্ক কর্তৃপক্ষ। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, নিউইয়র্ক সিটির কর্মকর্তারা জাতিসংঘকে জানিয়েছেন- সাধারণ পরিষদের হলরুমে প্রবেশের জন্য জাতিসংঘ প্রাঙ্গণে প্রবেশকারীদের অবশ্যই টিকা নেওয়ার প্রমাণ দেখাতে হবে। এটিই সেই শহরের নিয়ম।

তবে জাতিসংঘ মহাসচিব বলেছেন, কোনো রাষ্ট্রপ্রধানকে আমরা বলতে পারি না যে, টিকা নেওয়া না থাকলে তিনি জাতিসংঘে প্রবেশ করতে পারবেন না।

তিনি আরো বলেছেন, এখানে আসা কূটনীতিকদের কতজন টিকাগ্রহীতা হতে পারেন, তা বিশ্বজুড়ে টিকা বিতরণে অসমতার একটি প্রতিচ্ছবি হয়ে উঠতে পারে। তার প্রত্যাশা, নিউইয়র্কে যাওয়া বেশিরভাগ প্রতিনিধিই টিকা নেওয়া থাকবেন।

নিউইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও বলেছেন, জাতিসংঘ সদর দপ্তরের বাইরে করোনা পরীক্ষা ও জনসন অ্যান্ড জনসনের এক ডোজের টিকা দেওয়ার ব্যবস্থা রাখবে শহর কর্তৃপক্ষ।
সূত্র: রয়টার্স।



সাতদিনের সেরা