kalerkantho

মঙ্গলবার । ১০ কার্তিক ১৪২৮। ২৬ অক্টোবর ২০২১। ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

৪৬ বছরের রেকর্ড ভাঙা বৃষ্টি! দিল্লির বিমানবন্দর যেন 'সুইমিং পুল'

অনলাইন ডেস্ক   

১১ সেপ্টেম্বর, ২০২১ ১৭:১৬ | পড়া যাবে ২ মিনিটে



৪৬ বছরের রেকর্ড ভাঙা বৃষ্টি! দিল্লির বিমানবন্দর যেন 'সুইমিং পুল'

শনিবার সকালে ৪৬ বছরের রেকর্ড ভেঙে বৃষ্টি হয়েছে ভারতের রাজধানী দিল্লিতে। প্রবল বৃষ্টিতে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের ফোরকোর্ট এবং অন্যান্য কিছু এলাকায় পানি জমে যায়। পানি জমে বিমানবন্দর যেন 'সুইমিং পুলে' পরিণত হয়।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, পানি নিষ্কাশন করা হয়ে গেছে। একটি ট্যুইটে দিল্লি বিমানবন্দরের পক্ষ থেকে জানায় হয়েছে, 'হঠাৎ ভারী বৃষ্টিপাতের কারণে কিছুক্ষণের জন্য ফোরকোর্টে পানি জমে যায়। এরই মধ্যে সমস্যার সমাধান হয়েছে।'

ভারতের আবহাওয়া অফিস জানিয়েছে, ৪৬ বছরে রেকর্ড বার্ষিক বৃষ্টি হয়েছে দিল্লিতে। আগামী দিনেও ভারী বৃষ্টি হতে পারে। তার জন্য সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

সংবাদ সংস্থা এএনআই দিল্লি বিমানবন্দরের পানি জমার ছবি প্রকাশ করেছে নেটমাধ্যমে। খারাপ আবহাওয়ার জন্য এরই মধ্যে বাতিল করা হয়েছে বেশ কিছু বিমানের ফ্লাইট। যাত্রীদের নির্দেশ দিয়েছে, বিমান ধরতে আসার আগে সংশ্লিষ্ট সংস্থার ওয়েবসাইট থেকে খবর নিতে।

ভারতের আবহাওয়া অফিস শনিবার জানিয়েছে, দিল্লি, নয়ডা, গাজিয়াবাদের বেশ কিছু এলাকায় বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তার ফলে আরো পানি জমতে পারে। প্রশাসনকে আগে থেকেই প্রস্তুত থাকতে বলা হয়েছে। খুব প্রয়োজন ছাড়া বাসিন্দাদের বাড়ির বাইরে বার হতে নিষেধ করেছে।

ভারতের সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, দিল্লিতে গড় বৃষ্টিপাতের পরিমাণ ৬৪৮.৯ মিলিমিটার। এর আগে ১৯৭৫ সালে দিল্লিতে ১১৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছিল। চলতি বছর এরই মধ্যে ১১০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে দেশটির রাজধানীতে। আর তার জেরেই বিপর্যস্ত জনজীবন।
সূত্র : আনন্দবাজার



সাতদিনের সেরা