kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

ভারতে জ্বরে ৪৫ শিশুর মৃত্যু, স্কুল বন্ধের নির্দেশ

অনলাইন ডেস্ক   

১ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে জ্বরে ৪৫ শিশুর মৃত্যু, স্কুল বন্ধের নির্দেশ

জ্বরের কারণে ভারতের উত্তরপ্রদেশের ফিরোজাবাদ এলাকায়  গেলো ১০ দিনে ৫৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৪৫ জনই শিশু। মৃত্যুর কারণ স্পষ্ট না হলেও ডেঙ্গুর কারণে এ মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলের ছয়টি জেলার বেশিরভাগ শিশু তীব্র কয়েকদিন ধরে জ্বরে ভুগছে। ছ’বছরের লাকি তিন দিন ধরে জ্বরে ভুগছিল।  হাসপাতালে নিয়ে যেতেই সেখানকার চিকিৎসকরা আগ্রা নিয়ে যাওয়ার পরামর্শ দেন। আগ্রা নিয়ে যাওয়ার পথেই তার মৃত্যু হয়। সুনীল নামে ফিরোজাবাদের এক ব্যক্তির ছেলে ও মেয়ে দু’জনেরই জ্বর হয়েছিল।  তার মেয়ে ছয়দিন আগে মারা গিয়েছে এবং ছেলে অভিজিৎ এখন হাসপাতালে চিকিৎসাধীন।

ফিরোজাবাদে এখন জ্বর মানুষের মনে আতঙ্ক তৈরি হচ্ছে। এরইমধ্যে অনেকের শরীরে ডেঙ্গুর উপস্থিতি পাওয়া গেছে। স্থানীয় চিকিৎসা বিশেষজ্ঞ বলছেন, অধিকাংশ শিশু ভাইরাল জ্বরে ভুগছে এবং তাদের ডেঙ্গুর রিপোর্ট পজিটিভ এসেছে।

ফিরোজাবাদের জেলাশাসক চন্দ্রবিজয় সিংহ জানিয়েছেন, এখন ১৮৬ জন জ্বর নিয়ে ভর্তি রয়েছেন হাসপাতালে, যাদের মধ্যে অধিকাংশই শিশু। এজন্য আগামী ৬ সেপ্টেম্বর পর্যন্ত  প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত সরকারি এবং বেসরকারি সব স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন স্থানীয় জেলা প্রশাসক। এরইমধ্যে মৃত্যুর কারণ নিয়ে তদন্ত শুরুর নির্দেশ দিয়েছেন  উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

সূত্র: এনডিটিভি



সাতদিনের সেরা