kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

পদত্যাগ করলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন

অনলাইন ডেস্ক   

১৬ আগস্ট, ২০২১ ১৩:১৫ | পড়া যাবে ১ মিনিটে



পদত্যাগ করলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন পদত্যাগ করেছেন। আজ সোমবার মালয়েশিয়ার রাজা সুলতান আব্দুল্লাহ বরাবর তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মালয়েশিয়ার বিজ্ঞান বিষয়ব মন্ত্রী খয়েরি জামালউদ্দিনের বরাত দিয়ে আল-জাজিরার ওই প্রতিবেদনে আরো বলা হয়েছে, প্রধানমন্ত্রী মুহিউদ্দিনকে জাতীয় প্রাসাদে প্রবেশ করতে দেখা গেছে।

মালয়েশিয়ার ইতিহাসের স্বল্প সময়ের প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগপত্র জমা দিয়েছেন মুহিউদ্দিন। তিনি পদত্যাগপত্র জমা দেওয়ার পর পরবর্তী সরকার কে গঠন করবেন, তা এখনো স্পষ্ট হয়নি। 

জানা গেছে, পার্লামেন্টে সুস্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা নেই কারো। করোনাভাইরাস মহামারির মধ্যে সে দেশে নতুন করে নির্বাচনের বিষয়টিও পরিষ্কার নয়।

অবশ্য সে দেশে পরবর্তী দায়িত্ব কে পতে যাচ্ছেন, তা নির্ভর করছে রাজা আল-সুলতান আবদুল্লাহর সিদ্ধান্তের ওপর।

প্রসঙ্গত, মহামারি মোকাবিলায় ব্যর্থতা, স্বেচ্ছাচারিতা, মহামারি পরিস্থিতিতে অর্থনীতি পুনর্গঠনে সঠিক নির্দেশনা দিতে না পারা এবং অযৌক্তিকভাবে রাজাকে দেশজুড়ে জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ দেওয়ার অভিযোগ রয়েছে মুহিউদ্দিন ইয়াসিনের বিরুদ্ধে। 

আগে থেকেই শোনা যাচ্ছিল আজ সোমবার মুহিউদ্দিনের পদত্যাগ করার কথা। অবশেষে সেটাই ঘটলো বলে জানাচ্ছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।
সূত্র: আল-জাজিরা।



সাতদিনের সেরা