kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

দিল্লি বিমানবন্দরে হামলার হুমকি, নিরাপত্তা জোরদার

অনলাইন ডেস্ক   

৮ আগস্ট, ২০২১ ২০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



দিল্লি বিমানবন্দরে হামলার হুমকি, নিরাপত্তা জোরদার

দিল্লির আন্তর্জাতিক বিমানবন্দর উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। এরপর সম্ভাব্য নাশকতা এড়াতে বিমানবন্দরে সতর্কাতা জারি করেছে কর্তৃপক্ষ। হামলার হুমকি দিয়ে গতকাল শনিবার বিমানবন্দরের কন্ট্রোল রুমে একটি ইমেইল আসে। এতে লেখা ছিল, 'বিমানবন্দরে হামলার পরিকল্পনা করেছে আলকায়েদা। কর্ণবীর সুরী ওরফে মোহাম্মদ জালাল ও তার স্ত্রী শেলী সারদা ওরফে হাসিনা আজ রবিবার সিঙ্গাপুর থেকে দিল্লি আসছেন। আগামী তিন দিনের মধ্যে তারা বিমানবন্দরে বোমা রাখার পরিকল্পনা করেছে।'

এই ইমেইল পাওয়ার পরে তদন্তে নামে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশ বলেছে, কোথা থেকে এই ইমেইল করা হয়েছে এবং এর পেছনে আদৌ কোনো দুরভিসন্ধি রয়েছে কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তে জানা গেছে আগেও এই দুজনের নামে বিভিন্ন জায়গায় হুমকি দিয়ে ইমেইল করা হয়। ওই ইমেইল খতিয়ে দেখতে গিয়ে সিকিউরিটি অপারেশন কন্ট্রোল সেন্টার (এসওসিসি) জানতে পায়, কিছুদিন আগেও একই ধরনের আতঙ্কজনক বার্তা পাঠানো হয়েছিল। এমনকি যে ব্যক্তিদের কথা উল্লেখ করা হয়েছে তাদের নামও একই এবং ওই ইমেইলে একই ভাষায় হুমকি দিয়ে বার্তা দেওয়া হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট সব সংস্থাকে সতর্ক করেছে এসওসিসি।

এরপরও দিল্লি পুলিশ ও বিমানবন্দর কর্তৃপক্ষ বিষয়টিকে হালকাভাবে নিচ্ছে না। বিমানবন্দরে প্রবেশ ও বাইরের দরজায় অতিরিক্ত নিরাপত্তারক্ষী মোতায়েন করা হচ্ছে। নিরাপত্তায় যাতে কোনো কমতি না হয় সেদিকে নজর রাখা হচ্ছে। বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, এ ঘটনা তদন্ত করা হচ্ছে। তবে এখনও পর্যন্ত কিছু খুঁজে পাননি তদন্ত কর্মকর্তারা। পরিস্থিতি স্বাভাবিক থাকায় বম্ব থ্রেট অ্যাসেসমেন্ট কমিটি (বিটিএসি) বিমানবন্দর ত্যাগ করেছে। বিবৃতিতে আরো জানানো হয়, সন্দেহজনক কিছু পাওয়া না গেলেও অতিরিক্ত সতর্কতা জারি রয়েছে।
সূত্র : এনডিটিভি



সাতদিনের সেরা