kalerkantho

বুধবার । ১৪ আশ্বিন ১৪২৮। ২৯ সেপ্টেম্বর ২০২১। ২১ সফর ১৪৪৩

পশ্চিমবঙ্গের বন্যা ‘মানবসৃষ্ট’! মোদির কাছে মমতার অভিযোগ

অনলাইন ডেস্ক   

৪ আগস্ট, ২০২১ ২১:৫১ | পড়া যাবে ২ মিনিটে



পশ্চিমবঙ্গের বন্যা ‘মানবসৃষ্ট’! মোদির কাছে মমতার অভিযোগ

ক্রমশই ভয়াবহ আকার ধারণ করছে পশ্চিমবঙ্গে বন্যা পরিস্থিতি। এ পরিস্থিতিতে রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একে ‘মানবসৃষ্ট’ বন্যা বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে অভিযোগ করেছেন। আজ বুধবার রাজ্যের বন্যা পরিস্থিতির খোঁজ নিতে মমতাকে ফোন করেন মোদি। তখন মমতা এ অভিযোগ করেন।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, আজ বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বন্যা পরিস্থিতির খোঁজখবর নেন মোদি। একইসঙ্গে কেন্দ্রের পক্ষ থেকে রাজ্যকে সব রকমের সহায়তার আশ্বাস দেন তিনি। সূত্রের খবর, সরাসরি কেন্দ্রের বিরুদ্ধে ‘ম্যান মেড’ বন্যার অভিযোগ তুলেছেন মমতা। ডিভিসি জলাধারের পলি পরিষ্কার করে না বলে অভিযোগ জানান মুখ্যমন্ত্রী। পলি পরিষ্কার করলে ডিভিসির তিনটি জলাধারে অতিরিক্ত দুই লাখ কিউসেক পানি ধরত। পলি পরিষ্কার করলে আর অতিরিক্ত পানি ছাড়তে হত না। এমনটাই দাবি মমতার।

নবান্নের সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো আরও জানিয়েছে, ৫৪ হাজার কিউসেক পানি ছাড়বে বলে ডিভিসি দুই লাখ কিউসেক পানি ছেড়েছে বলেও প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ জানান মুখ্যমন্ত্রী। এদিকে হেলিকপ্টারে করে আজ বুধবার খানাকুল এলাকা পরিদর্শনের কথা ছিল মমতার। সেই পরিকল্পনা বাতিল হয়েছে। 

খারাপ আবহাওয়ার জেরেই তার সূচিতে বদল হয়েছে। খানাকুলের হেলিপ্যাড এলাকা পানিতে ডুবে গেছে বলে জানা যাচ্ছে। ফলে হেলিকপ্টারে আর নয়, সড়কপথেই তিনি রওনা দিয়েছেন আমতার উদ্দেশে। পরে আবহাওয়ার উন্নতি হলে পরবর্তী কর্মসূচি জানাবেন মুখ্যমন্ত্রী মমতা।

সূত্র: জি নিউজ।



সাতদিনের সেরা