kalerkantho

বুধবার । ৭ আশ্বিন ১৪২৮। ২২ সেপ্টেম্বর ২০২১। ১৪ সফর ১৪৪৩

চীনে আঘাত হানছে টাইফুন ‘ইন-ফা’

অনলাইন ডেস্ক   

২৫ জুলাই, ২০২১ ২০:৪০ | পড়া যাবে ১ মিনিটে



চীনে আঘাত হানছে টাইফুন ‘ইন-ফা’

চীনের সাংহাইয়ের দক্ষিণ উপকূলে টাইফুন ‘ইন-ফা’ আঘাত হেনেছে। আজ রবিবার এটি উপকুলে আঘাত হানে। কর্তৃপক্ষ এ টাইফুন মোকাবিলায় বিমান ও রেল চলাচল বাতিল ঘোষণা করেছে। পাশাপাশি স্থানীয় জনসাধারণকে বাড়ির ভিতরে থাকার নির্দেশ দিয়েছে।

দেশটির জাতীয় আবহাওয়ার বরাত দিয়ে রাষ্ট্রীয় টিভি জানিয়েছে, টাইফুনটি ঝিজিয়াং প্রদেশের ঝোশান শহরে আঘাত হেনেছে। এতে ২৫০-৩৫০ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে বলে বলা হয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে প্রয়োজন ছাড়া লোকজনকে বাইরে যেতে নিষেধ করা হয়েছে। টাইফুনে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৫৫ কিলোমিটার (৯৫ মাইল)। অনেক গাছের ডাল ভেঙে পড়লেও কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি।

রাষ্ট্রীয় টিভিতে বলা হয়, সাংহাই পুডং এবং সাংহাই হংকিয়া বিমানবন্দরে কয়েকশো ফ্লাইট বাতিল করা হয়েছে এবং আগামীকাল সোমবার আরো ফ্লাইট বাতিল করা হতে পারে। কর্তৃপক্ষ কিছু পাবলিক পার্ক এবং জাদুঘর বন্ধ করে দিয়েছে। সাংহাইয়ের দক্ষিণ-পশ্চিমে অবস্থিত প্রাদেশিক রাজধানী হাংঝৌর বিমানবন্দরের ফ্লাইটও বাতিল করা হয়েছে। এদিকে, মধ্য চীনে মঙ্গলবার রেকর্ড বৃষ্টিপাতের ফলে প্রধান শহর ঝেংঝুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ জনে।

সূত্র : সিএনএন।



সাতদিনের সেরা