kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

ওয়াচ টাওয়ারে উঠে সেলফি, বজ্রপাতে ১১ জনের মৃত্যু!

অনলাইন ডেস্ক   

১২ জুলাই, ২০২১ ১৬:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



ওয়াচ টাওয়ারে উঠে সেলফি, বজ্রপাতে ১১ জনের মৃত্যু!

ভারতের রাজস্থানের জয়পুরে একটি ওয়াচ টাওয়ারে উঠে সেলফি তুলতে গিয়ে বজ্রপাতে ১১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়াও রাজ্যের আরও কয়েকটি স্থানে বজ্রপাতে ৯ জন মারা গেছেন। জয়পুরের কাছাকাছি অবস্থিত দ্বাদশ শতাব্দীর আমির প্রাসাদের কাছে বৃষ্টির সময় একটি ওয়াচ টাওয়ারে উঠে বেশ কয়েকজন সেলফি তুলছিলেন। তখন হঠাৎ করে বজ্রপাত আঘাত হানলে এ হতাহতের ঘটনা ঘটে।

দর্শনার্থীদের কাছে জনপ্রিয় ১২ শতাব্দীর আমির দুর্গের ওয়াচ টাওয়ারে উঠেছিলেন বেশ কজন। এ সময় বৃষ্টি শুরু হলে সেলফি তোলা শুরু করেন কেউ কেউ। এরপরই বজ্রপাত হলে হতাহতের ঘটনা ঘটে। ওয়াচ টাওয়ারের ওপর ডজনখানেক লোক ছিল। বজ্রপাত হলে আতঙ্কে সেখান থেকে লাফিয়ে পড়তে গিয়ে বেশ কয়েকজন আহত হন। ঘটনাস্থলে মোট ২৭ জন ছিলেন বলে জানা গেছে। পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, দর্শনার্থীদের কাছে ওই টাওয়ারটি বেশ জনপ্রিয়। বজ্রপাতে মারা যাওয়া ব্যক্তিদের অধিকাংশই যুবক।

হতাহতদের পরিবারের প্রতি শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিকে, রাজ্যটির মুখ্যমন্ত্রী এক ঘোষণায় জানিয়েছেন, নিহতদের পরিবার প্রতি ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ পাবে। এ ছাড়া গতকাল রবিবার রাজস্থানের আরো কয়েকটি স্থানে বজ্রপাতের ঘটনা ঘটে। এর মধ্যে বারান ও জালাওয়ারে একজন করে, কোটায় চারজন এবং ধলপুর জেলায় তিনজন নিহত হন এবং এদের মধ্যে সাতজনই শিশু।
সূত্র : এনডিটিভি



সাতদিনের সেরা