kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

‘খেলা হবে’ দিবস পালনের ঘোষণা দিলেন মমতা

অনলাইন ডেস্ক   

৬ জুলাই, ২০২১ ২০:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



‘খেলা হবে’ দিবস পালনের ঘোষণা দিলেন মমতা

এবার 'খেলা হবে' দিবস পালনের ঘোষণা দিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে এবার 'খেলা হবে' স্লোগান বেশ জনপ্রিয় হয়েছিল। জনপ্রিয়তা এমন পর্যায়ে পৌঁছেছে যে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বহুল চর্চিত এই স্লোগান এর মধ্যেই ভারতের উত্তর প্রদেশে 'ধার' করে নিয়েছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। 

২০২১-এর বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে এই স্লোগান নিয়েই নির্বাচনী লড়াইয়ে নামে তৃণমূল। অনেক জনসভায় মমতা বক্তৃতা শেষে সমর্থকদের উদ্দেশে মঞ্চ থেকে ফুটবল ছুড়ে দিয়ে বলতে শোনা গিয়েছিল এই স্লোগান। সেই বহুল চর্চিত স্লোগানকে আরও এক ধাপ এগিয়ে গিয়ে আজ মঙ্গলবার মমতা ঘোষণা করেন, এবার খেলা হবে দিবস পালিত হবে। তিনি বলেন, 'আমাদের স্লোগান ছিল খেলা হবে। তাই খেলা হবে দিবস পালিত হবে। গ্রামে গ্রামে এই দিবস পালিত হবে।' তবে কখন থেকে এটা পালিত হবে তা পরে জানিয়ে দেওয়া হবে বলেও জানান মমতা।

নির্বাচনী প্রচার চলাকালে পূর্ব মেদিনীপুরে সভায় গিয়ে পায়ে চোট পান মমতা, যা নিয়ে পশ্চিমবঙ্গের রাজনীতিতে ব্যাপক তোলপাড় হয়। সেই ভাঙা পা নিয়েই নির্বাচনী প্রচারে গিয়েছিলেন তিনি। যা তৃণমূলকর্মীদের আরো উজ্জীবিত করেছিল। আর 'খেলা হবে'র স্লোগানকে আরো মজবুত করতে এবং তৃণমূল নেত্রীর পরিস্থিতির সঙ্গে সামঞ্জস্য রেখে সমর্থকদের কাছে সেই স্লোগান হয়ে দাঁড়ায় 'ভাঙা পায়ে খেলা হবে'।

এই 'খেলা হবে' স্লোগানের ঝড় তুলে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল। পশ্চিমবঙ্গে বিজেপির বিরুদ্ধে যে স্লোগানে ভর করে সাফল্য এসেছে এবার সেই স্লোগানকে সম্মান জানিয়ে 'খেলা হবে' দিবস পালনের ঘোষণা দিলেন মমতা।
সূত্র : আনন্দবাজার



সাতদিনের সেরা