kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

৫ হাজার রুপি জরিমানা দিয়ে হলফনামা জমা দিলেন মমতা

অনলাইন ডেস্ক   

৩০ জুন, ২০২১ ১৭:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



৫ হাজার রুপি জরিমানা দিয়ে হলফনামা জমা দিলেন মমতা

নারদ মামলায় ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও আইনমন্ত্রী মলয় ঘটকের হলফনামা গ্রহণ করেছেন কলকাতা হাইকোর্ট। যদিও এর পাল্টা হিসাবে সিবিআইও হলফনামা জমা দিতে পারবে বলেও জানিয়েছেন হাইকোর্ট। তার জন্য সিবিআইকে ১০ দিন সময় দিয়েছেন আদালত। 

হাইকোর্ট জানায়, মুখ্যমন্ত্রী, আইনমন্ত্রী ও রাজ্য সরকারকে পাঁচ হাজার রুপি করে জরিমানা দিতে হবে। শুনানিতে হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের ডিভিশন বেঞ্চের সামনে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত জানান, আইন-শৃঙ্খলা রাজ্যের বিষয়। তাই এই বিষয়ে রাজ্যের বক্তব্য জানানো জরুরি। সেই জন্য হলফনামা জমা দেওয়াও জরুরি। 

এই মন্তব্যের পর বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় বলেন, শুনানি যত সম্ভব দ্রুত শেষ করতে হবে। এই বিষয়ে শুনানি বেশিদিন চলতে পারে না। নইলে মানুষের কাছে ভুল বার্তা যাবে।

এ প্রসঙ্গে সলিসিটর জেনারেল তুষার মেহতা ফের মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রীর ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। এতদিন হয়ে যাওয়ার পরে কেন তারা হলফনামা দিতে চাইছেন সে প্রশ্নও করেন তিনি। 

তার জবাবে আরেক বিচারপতি সৌমেন সেন জানান, রাজ্যের কাছে যদি তথ্য থাকে তাহলে সেটা হলফনামা দিয়ে জানাতে চাইলে সমস্যা কোথায়? কেন সিবিআই এর বিরোধিতা করছে সেই প্রশ্নও করেন তিনি। তারপরই জরিমানার পরিবর্তে হলফনামা জমা নেযন হাইকোর্ট। ১৫ জুলাই এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।
সূত্র : আনন্দবাজার



সাতদিনের সেরা