kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

হংকং বিমানবন্দর থেকে অ্যাপল ডেইলির সাংবাদিক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক   

২৮ জুন, ২০২১ ১৬:০৪ | পড়া যাবে ১ মিনিটে



হংকং বিমানবন্দর থেকে অ্যাপল ডেইলির সাংবাদিক গ্রেপ্তার

হংকংয়ের সবচেয়ে বড় গণতন্ত্রপন্থী পত্রিকা অ্যাপল ডেইলি তাদের কার্যক্রম বন্ধের ঘোষণা দেওয়ার পর এবার সংবাদমাধ্যমটির এক সিনিয়র সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রবিবার রাতে হংকং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

পুলিশের বরাত দিয়ে স্থানীয় মিডিয়াগুলো বলছে, গতকাল শহর ত্যাগ করার চেষ্টা করলে তাকে গ্রেপ্তার করা হয়। সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ, তিনি হংকংয়ের জাতীয় নিরাপত্তার জন্য হুমকির সৃষ্টি হয়, এমন কর্মকাণ্ড করতে পারেন। সেই সন্দেহ থেকেই পুলিশের এ পদক্ষেপ।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা ৫৭ বছর বয়সী ব্যক্তিটি জাতীয় নিরাপত্তা নষ্ট করতে বিদেশি রাষ্ট্র বা বিদেশি বাহিনীর সঙ্গে জোটবদ্ধ হওয়ার ষড়যন্ত্র করছিলেন বলে অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে তদন্ত চলমান থাকবে। অবশ্য অভিযুক্তের নাম প্রকাশ করেনি তারা।

এদিকে হংকং মিডিয়া গ্রেপ্তারকৃত ব্যক্তিকে শনাক্ত করতে পেরেছে বলে দাবি করেছে। তিনি বন্ধ হয়ে যাওয়া অ্যাপল ডেইলির একজন সম্পাদক ও কলামিস্ট ফুং ওয়াই-কং। যদি এই তথ্য সত্য হয় তাহলে তিনি সাম্প্রতিক সপ্তাহগুলোতে গ্রেপ্তার হওয়া পত্রিকাটির সপ্তম কর্মী।

সূত্র: রয়টার্স।



সাতদিনের সেরা