kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

লাহরে আবাসিক এলাকায় বিস্ফোরণ, নিহত ৪

অনলাইন ডেস্ক   

২৩ জুন, ২০২১ ২০:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



লাহরে আবাসিক এলাকায় বিস্ফোরণ, নিহত ৪

পাকিস্তানের লাহোরে হাফিজ সাঈদের বাড়ির কাছে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। হাফিজ জামাদ-উদ-দাওয়ার প্রধান। আজ বুধবার সকালের এ বিস্ফোরণ কমপক্ষে চারজন নিহত হয়েছে। আহত হয়েছে এক শিশুসহ ১৪ জন। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের জনবহুল এলাকায় এই বিস্ফোরণে মারাত্মক আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পাকিস্তানের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অত্যন্ত শক্তিশালী ছিল এই বিস্ফোরণ। তীব্রতায় আশপাশের বাড়ির জানলার কাচ ভেঙে যায়। বিস্ফোরণের জায়গায় মাটিতে প্রায় চার ফুট গভীর গর্ত সৃষ্টি হয়েছে। প্রথমে মনে করা হয়েছিল সিলিন্ডার বা গ্যাস পাইপলাইন ফেটে এই বিস্ফোরণ। কিন্তু পরে প্রত্যক্ষদর্শীদের দাবি থেকে ঘটনা মোড় নেয় অন্যদিকে। পাক সংবাদমাধ্যম সূত্রের খবর অনুযায়ী, ঘটনাস্থলে রাখা একটি বড় গাড়িতে বিস্ফোরণটি ঘটেছে। অনুমান করা হচ্ছে, প্রচুর পরিমাণে শক্তিশালী বিস্ফোরক বোঝাই করে গাড়িটি পরিকল্পনামাফিক ওখানে রাখা হয়েছিল। তবে তাৎক্ষণিকভাবে এ ঘটনার দায় কেউ শিকার করেনি।

২০২০ সালের ফেব্রুয়ারি মাসে সন্ত্রাসে আর্থিক মদদ দেওয়ার অভিযোগে হাফিজ সাঈদকে দোষী সাব্যস্ত করে পাকিস্তান। পরে দু’টি মামলায় তাকে সাড়ে পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত করে পাক আদালত। গত বছরের ১৭ জুলাই গ্রেপ্তার করা হয় তাকে। ৭১ বছর বয়সী সাঈদ লাহোরের কোট লাখপত জেলে বন্দি। দু’টি মামলার সাজা একসাথে কার্যকর হওয়ায় হাফিজকে জেলে থাকতে হবে মোট সাড়ে পাঁচ বছর।

সূত্র : রয়টার্স।



সাতদিনের সেরা