kalerkantho

শুক্রবার । ১৫ শ্রাবণ ১৪২৮। ৩০ জুলাই ২০২১। ১৯ জিলহজ ১৪৪২

কলকাতায় বিজেপি দপ্তরে কৈলাসকে নিয়ে লেখা- 'টিএমসি সেটিং মাস্টার'

অনলাইন ডেস্ক   

১৮ জুন, ২০২১ ১৩:১৯ | পড়া যাবে ২ মিনিটে



কলকাতায় বিজেপি দপ্তরে কৈলাসকে নিয়ে লেখা- 'টিএমসি সেটিং মাস্টার'

ভারতের পশ্চিমবঙ্গে রাজ্যসভা ভোটে ভরাডুবির পর থেকেই বিজেপির অন্দরের ফাটল ক্রমশই চওড়া হচ্ছে। এবার রাজ্য বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র বিরুদ্ধে পোস্টার ছাপা হলো শহরে। 

পোস্টারে কৈলাসকে ‘টিএমসি সেটিং মাস্টার’, ‘গো ব্যাক’ বলে কটাক্ষ করা হয়েছে। পোস্টারে আবার মুকুল রায়ের সঙ্গে কৈলাসের ছবিও রয়েছে। 

মুরলীধর সেন লেনের সদর দপ্তরের বাইরে, হেস্টিংসে কার্যালয়ের বাইরে ও বিমানবন্দরের কাছে এই পোস্টার লাগানো হয়েছে। এই পোস্টার থেকে এটা আরও স্পষ্ট যে, কৈলাসের প্রতি দলের অন্দরেই ক্ষোভ মারাত্মক আকার নিয়েছে। অনেকেই তার অপসারণের দাবি তুলেছেন।

বৃহস্পতিবার কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে রাজ্য বিজেপির নেতাদের বৈঠক ছিল। সেখানেও হাজির ছিলেন না কৈলাস। ভোটের ফল ঘোষণার পর কৈলাস নিজের রাজ্য মধ্যপ্রদেশে ফিরে যান, সেই থেকে পশ্চিমবঙ্গে আসেননি। 

জানা গেছে, বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর রাজ্য বিজেপির একাংশ কৈলাসের দিকেই আঙুল তুলেছে। এখন রাজ্য বিজেপিতে যখন ভাঙন দেখা দিয়েছে, তখনো কৈলাসের দিকেই আঙুল উঠেছে। 

কারণ, কৈলাসের নেতৃত্বেই তৃণমূল ছেড়ে অনেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন। যাদের কেউ কেউ এখন আবার সুর বদলে তৃণমূলে ফিরতে চাইছেন।

অবশ্য পোস্টারের বিষয়ে রাজ্য বিজেপির কোনো শীর্ষ নেতা কিছু বলেননি। দলের একাংশের বক্তব্য, এই ধরনের পোস্টার মারা তাদের দলের সংস্কৃতি নয়।
সূত্র: আনন্দবাজার



সাতদিনের সেরা