kalerkantho

শুক্রবার । ১৫ শ্রাবণ ১৪২৮। ৩০ জুলাই ২০২১। ১৯ জিলহজ ১৪৪২

সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলা, ১৫ সেনা নিহত

অনলাইন ডেস্ক   

১৬ জুন, ২০২১ ১৫:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলা, ১৫ সেনা নিহত

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে সেনাবাহিনীর প্রশিক্ষণ ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বেশির ভাগই সেনাবাহিনীতে সদ্য যোগ দিয়েছেন বলে জানা গেছে। কর্তৃপক্ষ জানায়, স্থানীয় সময় গতকাল মঙ্গলবার দেশটির রাজধানী মোগাদিসুতে অবস্থিত জেনারেল দেগাবান মিলিটারি ক্যাম্পের বাইরে এই বোমা বিস্ফোরণ হয়। সেখানে তখন প্রচুর মানুষের সমাগম ছিল।

গুরুতর অবস্থায় বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে বলে সেনাবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন।

আল শাবাবের রেডিও আল আনদালুসে বলা হয়েছে, জঙ্গি গোষ্ঠীটির যোদ্ধারা হামলাটি চালিয়েছে। এর আগে দেশটির ক্ষমতাসীন সরকারও এই ঘটনার জন্য জঙ্গিগোষ্ঠী আল শাবাবকেই দায়ী করে।

সোমালিয়ার এক সেনা কর্মকর্তা মোহামেদ আদান বলেন, ‘আমি নিজেই ১৫ জনের মরদেহ দেখেছি। এরা সবাই সদ্য নিযুক্ত সেনা সদস্য।’ নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি। মোহামেদ আদান জানান, হামলায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের মোগাদিসু মদিনা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

গত ১৮ মাসের মধ্যে এটাই রাজধানীতে সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা। তবে এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী আনুষ্ঠানিক ভাবে এই হামলার দায় স্বীকার করেনি। মোগাদিসুতে প্রায়ই এ ধরনের হামলা চালায় আল কায়েদার সঙ্গে সম্পৃক্ত আল শাবাব গোষ্ঠী। ধারণা করা হচ্ছে তারাই হয়তো ভয়াবহ এ হামলাটি চালিয়েছে।

সূত্র- রয়টার্স, আলজাজিরা।



সাতদিনের সেরা