kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

পশ্চিমবঙ্গে কমছে দৈনিক আক্রান্ত ও সংক্রমণের হার

অনলাইন ডেস্ক   

১৬ জুন, ২০২১ ০৯:৪২ | পড়া যাবে ২ মিনিটে



পশ্চিমবঙ্গে কমছে দৈনিক আক্রান্ত ও সংক্রমণের হার

প্রতি দিনই ভারতের পশ্চিমবঙ্গে কমছে করোনার দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৬৮ জন। কমেছে সংক্রমণের হারও। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণের হার এসে দাঁড়িয়েছে ৬.৩২ শতাংশে। সেইসঙ্গে করোনায় আক্রান্তের মৃত্যুর সংখ্যাও কমছে। সোমবার রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল ৭৮। মঙ্গলবার সেই সংখ্যা কমে দাঁড়িয়েছে ৭৫-এ।

চলতি মাসের শুরুর দিনে সাড়ে ৯ হাজারের কাছাকাছি ছিল দৈনিক সংক্রমণ। মাসের একেবারে মাঝামাঝি সেই দৈনিক সংক্রমণের সংখ্যা কমে গিয়েছে ছ’হাজারেরও বেশি। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ৫৫ হাজার ৬৪৫ জনের করোনা টেস্ট করা হয়েছে। এরইমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৬৮ জন। এর ফলে রাজ্যে এখন মোট আক্রান্তের সংখ্যা এসে দাঁড়িয়েছে ১৪ লাখ ৬৮ হাজার ৪৪। সংক্রমণ দ্রুত কমতে থাকায় কমছে সক্রিয় রোগীর সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা সুস্থতার সংখ্যার থেকে বেশি হওয়ায় বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। রাজ্যে এখন ২০ হাজার ৪৬ জন করোনা আক্রান্ত রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২ লাখ ১৪ হাজার ৪৪৪ জনের টিকাকরণ করা হয়েছে। সোমবারের হিসাবের তুলনায় যা অনেকটা বেশি।

কলকাতা ও উত্তর ২৪ পরগনা— করোনার দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে প্রভাবিত এই জেলা দু’টিতেও সংক্রমণ কমছে উল্লেখযোগ্য ভাবে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৩৭০ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। ওই সময়ে উত্তর ২৪ পরগনায় ৪৬৫, দক্ষিণ ২৪ পরগনায় ২৬৫, হাওড়ায় ২১৭, হুগলিতে ১৭২, পূর্ব মেদিনীপুরে ৩১৩, দার্জিলিংয়ে ১৮২ ও জলপাইগুড়িতে ১৯৬ জন আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। সেখানে ৩৫ জন মারা গিয়েছেন। 



সাতদিনের সেরা