kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

পশ্চিমবঙ্গে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করতে চান শুভেন্দু

অনলাইন ডেস্ক   

১৩ জুন, ২০২১ ১১:৩১ | পড়া যাবে ২ মিনিটে



পশ্চিমবঙ্গে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করতে চান শুভেন্দু

বিজেপি ছেড়ে আবার তৃণমূলে ফিরে গেছেন মুকুল রায়। কিন্তু তিনি দলত্যাগ বিরোধী আইন মানেননি বলে এবার অভিযোগ তুলেছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক তথা ভারতের পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

তার বক্তব্য, মুকুল রায়কে দিয়ে যা শুরু হলো, তা দলত্যাগ বিরোধী আইন মেনে হয়নি। দুই মাস হোক, তিন মাস হোক, বিরোধী দলনেতা হিসেবে পশ্চিমবঙ্গে এই আইন কার্যকর করেই ছাড়ব আমি।

যাবতীয় জল্পনা সত্য করে শুক্রবার মমতা ব্যানার্জির উপস্থিতিতে ছেলেসহ তৃণমূলে ফিরেছেন মুকুল। তবে জোড়াফুল পতাকা হাতে তুলে নিলেও এখন পর্যন্ত মুকুল বিজেপির হয়ে জেতা কৃষ্ণনগর উত্তরের বিধায়ক পদ থেকে ইস্তফা দেননি।

বিজেপির সর্বভারতীয় সহসভাপতির পদ ছাড়তে চেয়েও তার কোনো চিঠি বিজেপি নেতৃত্বের কাছে পৌঁছায়নি বলে দলীয় সূত্রে খবর বেরিয়েছে। 

তা না করেই দলবদল নিয়ে মুকুলের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া হবে কি না, তা নিয়ে এখন পর্যন্ত স্পষ্ট উত্তর মেলেনি গেরুয়া শিবির থেকে।

পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, আমরা এমন কিছু ভাবছি না। উনি একজন বিবেচক মানুষ। কী সিদ্ধান্ত নেন দেখি।

কিন্তু দিলীপের মতো কোনো রাখঢাক করতে চাইছেন না শুভেন্দু। শনিবার পশ্চিম মেদিনীপুরের ডেবরায় বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি ও ব্লক সভাপতিদের সঙ্গে বৈঠক করেন তিনি।

বৈঠক সেরে বেরিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সাফ জানিয়ে দেন, পশ্চিমবঙ্গে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করার কাজ শুরু করে দিয়েছেন তিনি। এ নিয়ে কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদের সঙ্গে কথাও হয়েছে তার।
সূত্র : আনন্দবাজার



সাতদিনের সেরা