kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

জামা কাপড়ের প্রয়োজন নেই! মাস্ক থাকলেই অংশ নেওয়া যাবে সাইকেল ভ্রমণে

অনলাইন ডেস্ক   

৬ জুন, ২০২১ ১৮:০৯ | পড়া যাবে ২ মিনিটে



জামা কাপড়ের প্রয়োজন নেই! মাস্ক থাকলেই অংশ নেওয়া যাবে সাইকেল ভ্রমণে

ফিলাডেলফিয়ায় বার্ষিক ফিলি নেকেড বাইক রাইডের সাইকেল চালকদের শার্ট, প্যান্ট, স্কার্ট বা এমনকি অন্তর্বাসেরও প্রয়োজন হবে না। কেবল একটি মাস্ক থাকলেই তারা এ রাইডে অংশ নিতে পারবেন। বার্ষিক ফিলি নেকেড বাইক রাইডের সংগঠকরা বলছেন, এই বছরের ইভেন্টটি আগামী ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে এবং শহরের পূর্ববর্তী করোনভাইরাস বিধিনিষেধের উপর ভিত্তি করে চালকদের মাস্ক পরা লাগবে।

শহরটি এই সপ্তাহে টিকা বৃদ্ধি এবং আক্রান্ত হ্রাসের কথা উল্লেখ করে বেশিরভাগ কভিড-১৯-এর বিধি নিষেধ প্রত্যাহার করেছে। তবে রাইডের আয়োজকরা বলেছেন যে তাদের আলোচনার সুযোগ নেই যেহেতু আপাতত শহরের দিকনির্দেশনাগুলি পরিবর্তিত হয়েছে। তারা বলেন, ‘আমাদের প্রাথমিক ভাবে মাস্ক পরার দিকনির্দেশনাটি বজায় রেখে চলতে বলা হয়েছে।’ এ ভ্রমণের শীর্ষ সংগঠক ওয়েসলি নুনন-সেসা বলেন, তারা আগামী মাসে বা আরো কিছুদিন শহরে কী নির্দেশনা দেওয়া হবে সেদিকে নজর রাখবেন।

এ রাইডে অংশগ্রহণকারীর সংখ্যা, কখনও কখনও কয়েক হাজার ও হয়ে থাকে। এই রাইডের শুরুতে সাধারণত তারা জামাকাপড় খুলে ফেলার জন্য একটি পার্কে জড়ো হন। এবং এরপর সাবধানে বাইক চালানোর আগে একে অপরের শরীর বিভিন্ন ছবি আঁকেন। মানব দেহের চিত্রকে ইতিবাচকভাবে প্রচার করতে, সাইক্লিস্টদের সুরক্ষার পক্ষে এবং জীবাশ্ম জ্বালানীর উপর নির্ভরশীলতার প্রতিবাদ করার প্রতিকি হিসাবে নগ্ন যাত্রাটি করা হয়।

রাইডার্স ইন্ডিপেন্ডেন্স হল, লিবার্টি বেল এবং ফিলাডেলফিয়া মিউজিয়াম অফ আর্টের পদক্ষেপ সহ দর্শনীয় স্থানগুলি ঘুরে দেখার মাধ্যমে ১০ মাইলের যাত্রাটি সম্পন্ন করা হয়। যা "রকি" চলচ্চিত্রগুলিতে প্রদর্শিত হয়েছে।

এর আগে, করোনভাইরাস মহামারীতে গত বছরের পরিকল্পনা স্থগিত করা হয়েছিল। আয়োজকরা তখন বলেছিলেন যে ২০২০ অনুষ্ঠান বাতিল করা "করণীয় সর্বাধিক দায়িত্বশীল কাজ।"

সূত্র: ভয়েস অফ আলেকজান্দ্রিয়া।



সাতদিনের সেরা