kalerkantho

বুধবার । ২ আষাঢ় ১৪২৮। ১৬ জুন ২০২১। ৪ জিলকদ ১৪৪২

মোদিকে রাহুলের কটাক্ষ

‘আপনি কতটা ভালো প্রধানমন্ত্রী তা দেখানোর এটাই আসল সময়’

অনলাইন ডেস্ক   

২৮ মে, ২০২১ ১৯:৫১ | পড়া যাবে ২ মিনিটে



‘আপনি কতটা ভালো প্রধানমন্ত্রী তা দেখানোর এটাই আসল সময়’

ভারতে করোনার দৈনিক সংক্রমণ কমলেও এখনও চলছে মৃত্যুর মিছিল। বাড়ছে ফাঙ্গাস সংক্রমণ।  এতে করে আতঙ্কজনক পরিস্থিতিতে দিন কাটাচ্ছে মানুষ। এই পরিস্থিতিতে প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী আবারো কেন্দ্রীয় সরকারকে সাবধান করলেন। সেই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একহাত দেখে নিলেন কংগ্রেস নেতা।

করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্যে সরাসরি প্রধানমন্ত্রীকে দায়ী করেছেন রাহুল। তিনি বলেন,আজ পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার সরকার বুঝতে পারেননি যে করোনা কেবল একটি রোগ নয়, এটি একটি পরিবর্তিত রোগ। তিনি আরো বলেন, টিকাকরণের গতি না বাড়ালে একাধিক তরঙ্গ আসতে পারে।

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেন  , ‘আপনি করোনাকে যত বেশি সময় দেবেন, তত বেশি বিপজ্জনক হয়ে উঠবে, আমি প্রধানমন্ত্রীকে বলেছিলাম করোনাকে জায়গা না দিতে, দরজা বন্ধ করুন, করোনা প্রথমে যাদের খাবার  নেই তাদের আক্রমণ করবে। অন্যদিকে, যাদের রোগ রয়েছে তাদেরও আক্রমণ করে এবং এটি ধীরে ধীরে পরিবর্তিত হয়।’ তিনি আরোও বলেন “আমি কেন্দ্রকে বারবার টিকাকরণের নীতি বদলানোর অনুরোধ করেছি। কিন্তু তিনি তা উড়িয়ে দিয়েছেন। বর্তমানে দেশে মাত্র ৩ শতাংশ মানুষের টিকাকরণ করা হয়েছে। এখনও ৯৭ শতাংশ বাকি আছে। আমরা ভ্যাকসিনের রাজধানী। আমরা ভ্যাকসিন তৈরী করছি অথচ আমাদের নাগরিকরাই ভ্যাকসিন পাচ্ছে না। করোনার দ্বিতীয় তরঙ্গের জন্য দায়ী প্রধানমন্ত্রী।”

কংগ্রেস নেতা রাহুল গান্ধী কটাক্ষ করে বলেন, প্রধানমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট হয়ে গিয়েছে। তা এখন তিনি মেরামত করার চেষ্টা করছেন। এখনই আসল সময় দেশকে নেতৃত্ব দিন। আপনার ক্ষমতা, শক্তি পদর্শনের সময় এটাই। ভয় পাবেন না। আপনি কতটা ভালো প্রধানমন্ত্রী তা দেখানোর এটাই আসল সময়।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৩৬৪ জন। একদিনে দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৬০ জনের। শুক্রবার সকাল পর্যন্ত গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২ কোটি ৭৫ লক্ষ ৫৫ হাজার ৪৫৭। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩ লক্ষ ১৮ হাজার ৮৯৫।



সাতদিনের সেরা