kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

পাকিস্তান মিশনের তিন কর্মীর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ, দু'জন বহিষ্কার

অনলাইন ডেস্ক   

২৮ মে, ২০২১ ১৪:৫১ | পড়া যাবে ১ মিনিটে



পাকিস্তান মিশনের তিন কর্মীর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ, দু'জন বহিষ্কার

ভারতের সেনা গোয়েন্দা ও দিল্লি পুলিশ যৌথ অভিযান চালিয়ে পাকিস্তান মিশনের তিনজন কর্মীর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির প্রমাণ পেয়েছে। চুরি করা গোপন নথি পাচারের চেষ্টা করছিলেন পাকিস্তান মিশনের ওই কর্মীরা। 

এ ঘটনার জেরে পাকিস্তানের সঙ্গে ভারতের উত্তেজনাপূর্ণ সম্পর্ক আরো খারাপের দিকে যেতে পারে। টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, আইএসআই-এর সঙ্গে সরাসরি সম্পর্ক আছে আবিদ হুসেইন, তাহির খান এবং জাভেদ হুসেইনের।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়  থেকে দুই ব্যক্তিকে বহিষ্কার করে সোমবার সকালের মধ্যে দেশ ছেড়ে চলে যেতে বলা হয়েছে। এর আগে ২০১৬ সালে পাকিস্তানি কূটনীতিককে বহিষ্কার করেছিল ভারত।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় আরো জানিয়েছে, কূটনৈতিক মিশনের সদস্য হিসেবে তাদের অবস্থানের সঙ্গে সামঞ্জস্যহীন কার্যকলাপে লিপ্ত হওয়ার জন্য সরকার তাদের দু'জনকে অবাঞ্ছিত ঘোষণা করেছে এবং ২৪ ঘণ্টার মধ্যে তাদের ভারত ছেড়ে চলে যেতে বলা হয়েছে।

এদিকে পাকিস্তান তার মিশনের কর্মীদের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগকে 'মিথ্যা' ও ভিত্তিহীণ উল্লেখ করেছে। সেই সঙ্গে অভিযোগ প্রত্যাখ্যান করে তাদের বহিষ্কারকে কূটনৈতিক সম্পর্কিত ভিয়েনা কনভেনশন লঙ্ঘন হিসেবেও অভিহিত করেছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া



সাতদিনের সেরা