kalerkantho

বুধবার । ২০ শ্রাবণ ১৪২৮। ৪ আগস্ট ২০২১। ২৪ জিলহজ ১৪৪২

পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা কমলেও বাড়ছে মৃত্যু

অনলাইন ডেস্ক   

২৩ মে, ২০২১ ১০:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা কমলেও বাড়ছে মৃত্যু

পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যুর দৈনিক সংখ্যা ফের দেড়শো পার করল। তবে গেলো ১৫ দিন ধরে নতুন আক্রান্তের সংখ্যা টানা ১৯ হাজারের উপরে থাকলেও ২৪ ঘণ্টায় তা কমেছে। যদিও দৈনিক সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ২৮.৩৫ শতাংশে। সেই সঙ্গে এর মোট হারও ঊর্ধ্বমুখী হয়ে দাঁড়িয়েছে ১০.৫৩ শতাংশে। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ।

শনিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৫৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪৩ এবং কলকাতায় ৪১ জন মারা গিয়েছেন। অন্য দিকে, হাওড়ায় ১০, জলপাইগুড়ি এবং নদিয়াতে ৮ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। মুর্শিদাবাদ এবং হুগলিতে ৭ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। বীরভূম এবং দক্ষিণ ২৪ পরগনায় ৬ জন করে কভিড রোগীর মৃত্যু হয়েছে। দক্ষিণ দিনাজপুর, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে ৪ জন করে কভিডে মারা গিয়েছেন। পুরুলিয়ায় ২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। দার্জিলিং, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর এবং পূর্ব বর্ধমান জেলায় ১ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। সব মিলিয়ে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে ১৪ হাজার ২০৮ জনের কভিড মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে কভিডে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন। গত ১৫ দিন পর এই প্রথম তা ১৯ হাজারের কম হয়েছে। রাজ্য জুড়ে লকডাউনের কারণে দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও কমেছে বলে ধারণা করা হচ্ছে।



সাতদিনের সেরা