kalerkantho

মঙ্গলবার । ১ আষাঢ় ১৪২৮। ১৫ জুন ২০২১। ৩ জিলকদ ১৪৪২

রিং রোড কেলেঙ্কারির জেরে ইমরান খানের সহযোগী বুখারীর পদত্যাগ

অনলাইন ডেস্ক   

১৯ মে, ২০২১ ১৯:১৬ | পড়া যাবে ২ মিনিটে



রিং রোড কেলেঙ্কারির জেরে ইমরান খানের সহযোগী বুখারীর পদত্যাগ

রাওয়ালপিন্ডি রিং রোড প্রকল্পে দুর্নীতির অভিযোগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিশেষ সহকারী সৈয়দ জুলফিকার বুখারী পদত্যাগ করেছেন। সোমবার টুইটারে তিনি এ ঘোষণা দেন। তিনি ইমরান খানের বিদেশে বসবাসরত পাকিস্তানি ও মানবসম্পদ উন্নয়ন (ওপিএইচআরডি) বিষয়ের বিশেষ সহকারী ছিলেন। 

টুইটারে বুখারী জানান, 'চলমান রিং রোড কেলেঙ্কারির তদন্তে অভিযোগ ওঠার প্রেক্ষিতে আমি এ মিথ্যা অভিযোগ এবং মিডিয়ার অশোভন মিথ্যাচার সরিয়ে না নেওয়া পর্যন্ত পদত্যাগ করে একটি উদাহরণ স্থাপন করতে চাই'। তিনি আরো বলেন, 'রিং রোড বা কোনো চলমান রিয়েল এস্টেট প্রকল্পের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই'।

তিনি অন্য একটি টুইটে বলেন, 'আমি পুনরায় বলতে চাই যে রিং রোড বা চলমান রিয়েল এস্টেট প্রকল্পের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। তদন্তের বিষয়টি দক্ষ কর্মীদের দ্বারা করানো উচিত, আমি বিচারিক তদন্তকে সমর্থন করি'।

গত সোমবার, পাকিস্তানের জাতীয় জবাবদিহি ব্যুরোর চেয়ারম্যান জাভেদ ইকবাল রাওয়ালপিন্ডি রিং রোড প্রকল্পে দুর্নীতি দমন, অনিয়ম ও অবৈধ জমি অধিগ্রহণের তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশনকে নির্দেশ দিয়েছিলেন। এর আগে, গত শনিবার ইমরান খান আরআরআর প্রকল্প কেলেঙ্কারির পুরো তদন্তের নির্দেশ দিয়েছিলেন, এরপরে পাঞ্জাব সরকার এই মামলাটি ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) বা জাতীয় জবাবদিহিতা ব্যুরোকে (এনএবি) কাছে পুরো তদন্তের জন্য পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) রাওয়ালপিন্ডি রিং রোড প্রকল্প কেলেঙ্কারিতে দুর্নীতির অভিযোগে ফেডারেল মন্ত্রিসভা সদস্য গোলাম সরোয়ার খান এবং জুলফিকার বোখারীকে অপসারণের দাবি জানিয়েছিল।
সূত্র : এএনআই, ডন



সাতদিনের সেরা