kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

ভারতের হাসপাতালে অক্সিজেনের অভাবে ৭৫ করোনা রোগীর মৃত্যু

অনলাইন ডেস্ক   

১৪ মে, ২০২১ ১৯:২৬ | পড়া যাবে ১ মিনিটে



ভারতের হাসপাতালে অক্সিজেনের অভাবে ৭৫ করোনা রোগীর মৃত্যু

ভারতের গোয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে গত চার দিনে অন্তত ৭৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে অক্সিজেনের অভাবে। শুক্রবারই অন্তত ১৩ জন রোগীর মৃত্যু হয়েছে। তার আগের দিন ১৫, বুধবার ২১ এবং গত মঙ্গলবার ২৬ জন প্রাণ গিয়েছে। ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে এমন তথ্য জানা গেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার এক প্রতিবেদনে বলা হয়, এসব মৃত্যুর কারণ এখনো রাজ্য সরকার জানায়নি। কিন্তু মুম্বাই হাইকোর্টের গোয়া বেঞ্চে সরকার জানিয়েছে, মেডিক্যাল অক্সিজেন সরবরাহের জন্য পরিবহন ব্যবস্থা যথাযথ নেই। বৃহস্পতিবারই রাজ্যের অ্যাডভোকেট জেনারেল হাইকোর্টে জানিয়েছেন, অক্সিজেন সিলিন্ডার বহনকারী ট্রাক্টরগুলোতে সমস্যার কারণে অক্সিজেন হাসপাতালে সময়মতো পাঠানো সম্ভব হয়নি। 

এদিকে, রাজ্যটির বৃহত্তম কভিড হাসপাতালে এতগুলো মৃত্যুর কারণে গোয়া কংগ্রেস মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত এবং স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিত্‍ রাণের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করার হুঁশিয়ারি দিয়েছে। প্রদেশ সভাপতি গিরিশ চোড়ানকর বলেছেন, ‘অক্সিজেনের অভাবেই এতজন রোগীর মৃত্যু হয়েছে। বিজেপি সরকার সেটা ধামাচাপা দিতে চাইছে। দায়িত্বজ্ঞানহীন, অসংবেদনশীল এবং অপদার্থ মুখ্যমন্ত্রী রাজ্য চালাচ্ছেন।’

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা।



সাতদিনের সেরা