kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

জম্মু-কাশ্মীরের পুঞ্চ থেকে ১৯টি গ্রেনেড উদ্ধার

অনলাইন ডেস্ক   

১০ মে, ২০২১ ১৮:১৩ | পড়া যাবে ২ মিনিটে



জম্মু-কাশ্মীরের পুঞ্চ থেকে ১৯টি গ্রেনেড উদ্ধার

ভারতের সেনাবাহিনী ও পুলিশ জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় ১৯টি গ্রেনেড উদ্ধার করেছে। একটি যৌথ অভিযানে গতকাল রবিবার সকালে এগুলো উদ্ধার করা হয়। সম্ভবত নিরাপত্তা বাহিনীর ওপর একটি বড় আক্রমণের পরিকল্পনা ছিল বলে ধারণা করছে সেনাবাহিনী। এ আক্রমণ এড়ানো সম্ভব হয়েছে বলেও মনে করছেন তারা।

গোপন সংবাদের ভিত্তিতে, ১৬ রাষ্ট্রীয় রাইফেলস এবং জম্মু ও কাশ্মীর পুলিশ পুঞ্চ জেলার ফাগলার এলাকায় অভিযান শুরু করে। এ সময় তারা এসব গোলাবারুদ উদ্ধার করে, যা দেশটির ন্যাশনাল হাইওয়ে ১৪৪-এ থাকা সুরক্ষা বাহিনীকে টার্গেট করে হামলা করার জন্য মজুদ করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ভারতীয় সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, ‘উভয় সংস্থার গোয়েন্দাদের নিরলস পরিশ্রমের ফলে জানা যায় যে ফাগলায় একটি নির্দিষ্ট স্থানে গ্রেনেড লুকিয়ে রাখা হয়েছে। পরে একটি গোপন প্রাকৃতিক সুরক্ষাবেষ্টিত জায়গা থেকে গ্রেনেডগুলো উদ্ধার করা হয়। সেখান থেকে মোট ১৯টি গ্রেনেড পাওয়া গেছে বলেও সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়। 

গ্রেনেডগুলো একটি প্যাকেটে লুকানো ছিল। এগুলো দিয়ে জাতীয় হাইওয়ে ১৪৪-এ-তে সুরক্ষা বাহিনীর ওপর হামলার পরিকল্পনা ছিল। তবে এ পরিকল্পনা প্রতিহত করা হলো বলেও বিবৃতিতে বলা হয়।

সূত্র : এএনআই।



সাতদিনের সেরা