kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

মার্কিন নাগরিকদের দ্রুত ভারত ছাড়ার নির্দেশ

অনলাইন ডেস্ক   

১০ মে, ২০২১ ১৭:৩১ | পড়া যাবে ২ মিনিটে



মার্কিন নাগরিকদের দ্রুত ভারত ছাড়ার নির্দেশ

ভারত করোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ে বিপর্যস্ত। প্রতিদিন দেশটিতে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। এর আগে ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নেওয়ায় মার্কিন নাগরিকদের দেশটি সফর করতে বারণ করা হয়েছিল।এবার করোনা পরিস্থিতি আরো খারাপ হওয়ায় ভারতে বসবাসকারী মার্কিন নাগরিকদেরও দ্রুত ভারত ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে।

দি ইউনাইটেড এয়ারলাইনস এবং এয়ার ইন্ডিয়ার বেশ কিছু বিমান এখনও সরাসরি চলাচল করছে দুই দেশের মধ্যে। প্যারিস বা দোহা হয়ে আসতে চাইলে এয়ার ফ্রান্স বা কাতার এয়ারওয়েজের মতো বিমান সংস্থাও রয়েছে। এখনও ভারতে রয়ে যাওয়া সে দেশটির নাগরিকদের কাছে আমেরিকার প্রশাসনের আর্জি-এই পরিসেবাগুলোর সাহায্যে যত তাড়াতাড়ি সম্ভব দেশে ফিরে আসুন।

তবে শর্ত হলো-ভারত থেকে ফেরার বিমানে ওঠার আগে কভিড পরীক্ষার নেগেটিভ রিপোর্ট জমা দিতে হবে যাত্রীদের, যা তিন দিনের বেশি পুরনো হওয়া চলবে না। যদি কেউ ইতোমধ্যে করোনা আক্রান্ত হয়ে থাকেন, তা হলে সেই সংক্রান্ত তথ্যের পাশাপাশি বর্তমানে যে তিনি সম্পূর্ণ সুস্থ তার প্রমাণ হিসেবে কোনো স্বাস্থ্য কর্মকর্তার দেওয়া অনুমতিপত্র সঙ্গে রাখতে হবে। একইসঙ্গে সব যাত্রীকেই আমেরিকায় ফিরেও পালন করতে হবে যথাযথ স্বাস্থ্যবিধি।

সূত্র: আনন্দবাজার।



সাতদিনের সেরা